বিয়ানীবাজার উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্স না এনা বাসের কাউন্টার!

প্রকাশিত: ৫:৩৬ অপরাহ্ণ, আগস্ট ৩০, ২০২২ 483 views
শেয়ার করুন

মহান মুক্তিযুদ্ধের স্মারক সংসদ বিয়ানীবাজার উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্স প্রাঙ্গনকে দীর্ঘদিন থেকে মিনি বাস টার্মিনাল বানিয়ে রেখেছিলো একটি পক্ষ। তারাই মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্সে এনা বাসের বিশাল সাইন বোর্ড টানিয়ে রেখেছেন। প্রথম দেখাতে বোঝার উপায় নাই এটা মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্স না এনা বাসের কাউন্টার!

 

জাতির শ্রেষ্ঠ অর্জন মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীনতা অর্জিত হয়েছে। এ অর্জনের স্মারক সংসদ মুক্তিযোদ্ধা কমপ্লেক্স। অথচ ব্যবসায়িকভাবে একটি মহল মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনকে শ্রীহীন করে রেখেছেন। এ বিষয়টি নিয়ে মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তান কমাণ্ডের দায়িত্বশীলরা ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে এর প্রতিবাদ করেছেন। একই সাথে দ্রুত সময়ের মধ্যে এনা বাসের সাইন বোর্ড সরানোর দাবি জানিয়েছেন।

 

মাথিউরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন বলেন, জাতীয় শোক দিবসে মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্সের সামনে এনা বাসের বিশাল সাইন দেখে খারাপ লেগেছে। এটা কোনভাবে মেনে নেয়ার বিষয়ি নয়। আমি প্রশাসনের দায়িত্বশীলকে আহবান করবো যেন দ্রুত সাইন বোর্ডটি অপসারণ করা হয়। উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমাণ্ডের সাবেক আহবায়ক সুহেল আহমদ রাশেদ বলেন, মুক্তিযুদ্ধ আমাদের গৌরবের একটি অধ্যায়। আর মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে সে গৌরব বহন করছে। অথচ এটাকে একটি বাসের কাউন্টার বানিয়ে ফেলা হয়েছে। যারা এ ভবনটি প্রথম দেখবেন তাদের কাছে একটি বাসের কাউন্টার মনে হবে। আমি এ ঘটনার নিন্দা জানাই। উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমাণ্ডের সাধারণ সম্পাদক সাহাব উদ্দিন লোদী বলেন, যারা এনা বাসের সাইন বোর্ড টানিয়েছেন তারা কি প্রশাসনের দায়িত্বশীল কর্মকর্তার অনুমতি নিয়েছেন। যদি না নিয়ে থাকেন তাহলে কিভাবে সাইন বোর্ড টানালেন। এতোদিন পরও দায়িত্বশীলরা এ ব্যাপারে কোন পদক্ষেপ কেন নেননি। বিষয়টি আমাদের জন্য খুবই বিব্রতকর।

 

মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্সের দায়িত্ব কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আশিক নূর বলেন, এটা কোনভাবে ঠিক হয়নি। যারা সাইন বোর্ড টানিয়েছেন তাদেরকে এটি নামানোর নির্দেশ দেয়া হয়ছে। তারপরও আমি খোঁজ নিচ্ছি কেন নামানো হয়নি।