আবুধাবির বানিয়াসে ঢাকা ট্রাভেল এন্ড টাইপিং এর শুভ উদ্বোধন

প্রকাশিত: ৪:৫০ অপরাহ্ণ, আগস্ট ১৬, ২০২২ 191 views
শেয়ার করুন

এসএমই সেক্টরে বাংলাদেশীদের অব্যহত অগ্রযাত্রার মাধ্যমে সংযুক্ত আরব আমিরাতে প্রবাসী বাংলাদেশিরা  দেশের রেমিট্যান্স প্রবৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন। আর এরই ধারাবাহিকতায়  আমিরাতের আনাচে কানাচে বাংলাদেশী মালিকানাধীন নানা ক্ষুদ্র ব্যবসায়িক উদ্যোগের পাশাপাশি অসংখ্য ট্রাভেল ট্যুরিজম এবং টাইপিং সেন্টার গড়ে উঠছে।এই সেক্টরে দক্ষ জনশক্তি তৈরির মাধ্যমে দেশ আরো রেমিট্যান্স অর্জনে শক্তিশালী  হবে।”

গত রবিবার আমিরাতের আবুধাবিস্থ বানিয়াসের সাত বিল্ডিং এলাকার দ্বিতীয় বিল্ডিং এ বাংলাদেশি মালিকানাধীন ঢাকা ট্রাভেল এন্ড টাইপিং এর উদ্বোধনী  অনুষ্ঠানে বক্তারা এ কথা বলেছেন।

খুলনা জেলার খালিশপুর নিবাসী বাংলাদেশি তরুণ ফরহাদ হোসাইন এবং ফেনী সোনাগাজী নিবাসী আবুধাবি প্রবাসী   ব্যবসায়ী আবদুল কাদের সবুজ এর যৌথ উদ্যোগে প্রতিষ্ঠিত এই ব্যবসা প্রতিষ্ঠানের ফিতা কেটে আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রতিষ্ঠানের দুই কর্নধার। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আবদুল্লাহ আল মামুন,আমির হোসেন ও মোহাম্মদ মোসলেম উদ্দীন।

ফরহাদ হোসাইন এক দশকেরও বেশী সময় ধরে আবুধাবিতে  চাকরি জীবনের পর এই ব্যবসায় হাত দেন।অন্যদিকে আবদুল কাদের সবুজ বিগত ১৩ বছর ধরে আবুধাবিতে টাইপিং সেন্টার ব্যবসার সাথে সম্পৃক্ত থেকে অভিজ্ঞতা অর্জনের পর দ্বিতীয় আরেকটি ট্রাভেল ও টাইপিং ব্যবসা প্রতিষ্ঠায় সম্পক্ত হন।আবুধাবির বিশেষ করে বানিয়াস ও আশেপাশের এলাকায় প্রবাসীদের পাসপোর্ট নবায়ন,দূতাবাসের সেবাগুলো গ্রহণে সহায়তা দান,যে কোন ধরণের ভিসা প্রসেসিং, লেবার ও ইমিগ্রেশন সার্ভিসসহ যাবতীয়  টাইপিং এবং টিকেট রিজার্ভেশান ও বুকিং সেবা এখানে পেশাদারীত্বের সাথে দেয়া হবে বলে তারা জানান।তাদের এই প্রতিষ্ঠানে চার বাংলাদেশির কর্মসংস্থান হয়েছে।ভবিষ্যতে আরো নতুন নতুন ব্যবসায়িক উদ্যোগের মাধ্যমে তারা দেশের রেমিট্যান্স প্রবৃদ্ধিতে অংশগ্রহণ করতে চান।