দুবাইয়ে বঙ্গবন্ধুর নামে সড়কের নামকরণের দাবি

লুৎফুর রহমান লুৎফুর রহমান

সম্পাদক ও সিইও, বায়ান্ন টিভি

প্রকাশিত: ৪:৪৪ অপরাহ্ণ, আগস্ট ১৬, ২০২২ 269 views
শেয়ার করুন

দুবাইয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে সড়কের নামকরণের দাবি জানিয়েছেন প্রবাসীরা। ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাই আয়োজিত আলোচনা সভায় একাত্তর টিভির প্রতিনিধি লুৎফুর রহমানের অনুরোধে এই প্রস্তাব ব্যক্ত করেন সিআইপি মাহতাবুর রহমান নাসির। এসময় তিনি আরো বলেন- কম্বোডিয়া সহ পৃথিবীর নানা দেশে বঙ্গবন্ধুর নামে সড়কের নামকরণ করা হয়েছে। দুবাইয়ে বঙ্গবন্ধুর নামে সড়কের নামকরণ করতে বাংলাদেশ দূতাবাসকে উদ্যোগ গ্রহণের জন্যে অনুরোধ জানান।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের নিহত সকলের প্রতি শ্রদ্ধা জানিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন বাংলাদেশ কনস্যুলেট কর্মকর্তাগণ, জনতা ব্যাঙ্ক, বিমানের কর্মকর্তাগণ, কমিউনিটি নেতৃবৃন্দরা।

দুবাইয়ে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল বি এম জামাল হোসেনের সভাপতিত্বে ও শ্রম কাউন্সেলর ফাতেমা জাহানের পরিচালনায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে বঙ্গবন্ধুর জীবন, আদর্শ ও বর্তমান বাংলাদেশ নিয়ে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি নুরুল হুদা। এসময় আরো বক্তব্য রাখেন কমার্শিয়াল কাউন্সেলর কামরুল হাসান, প্রথম সচিব (শ্রম) ফকির মনোয়ার হোসেন,মহিলা সমিতির সভানেত্রী ও কনসাল জেনারেলের সহধর্মিনী আবিদা হোসাইন, বিমানের লোকাল ম্যানেজার সাকিয়া সুলতানা, জনতা ব্যাঙ্ক দুবাই ম্যানেজার আব্দুল মালেক এবং কমিউনিটির নানা শ্রেণী পেশার নেতৃবৃন্দ।

পরে জাতির পিতা এবং ১৯৭৫ সালে নিহত তাঁর পরিবারের সকলের রুহের মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়।