সিআইপি মাহতাবুর রহমান এনআরবি ব্যাংকের চেয়ারম্যান পুনঃনির্বাচিত 

লুৎফুর রহমান লুৎফুর রহমান

সম্পাদক ও সিইও, বায়ান্ন টিভি

প্রকাশিত: ৯:৪০ অপরাহ্ণ, আগস্ট ১০, ২০২২ 449 views
শেয়ার করুন

মোহাম্মদ মাহতাবুর রহমান (নাসির) সিআইপি এনআরবি ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান হিসেবে পুনঃনির্বাচিত হয়েছেন। ২১ শে জুলাই ২০২২ তারিখে অনুষ্ঠিত ১৪২ তম সভায় পরিচালনা পর্ষদ তাকে ব্যাংকের চেয়ারম্যান হিসাবে পুনরায় নির্বাচিত করে। আমিরাত সরকার অনুমোদিত বায়ান্ন টিভির চেয়ারম্যান সি আই পি মাহতাবুর রহমানকে অভিনন্দন জানিয়েছে বায়ান্ন পরিবার।

সিলেটের বিয়ানীবাজার উপজেলার চারখাইয়ের কৃতী সন্তান মাহতাবুর রহমান নাসির একজন বিশ্ববিখ্যাত বাংলাদেশি ব্যবসায়ী, এবং বিশ্বজুড়ে বিস্তৃত বাণিজ্য উদ্যোগে পারদর্শী তিনি। তিনি একাধারে আল হারামাইন গ্রুপের চেয়ারম্যান, বাংলাদেশ বিজনেস কাউন্সিল দুবাইয়ের সভাপতি ও এনআরবি সি আই পি এসোসিয়েসনের সভাপতির পদে আসীন আছেন। তিনি ১৯৫৮ সালে জন্মগ্রহণ করেন, তিনি সেখানে তার শিক্ষা শেষ করেন এবং আবেগের সাথে তার ঐতিহ্যবাহী পারিবারিক মালিকানাধীন ব্যবসা চালিয়ে যান, যা ১৯৭০ সালে সৌদি আরবের পবিত্র শহর মক্কায় প্রতিষ্ঠিত হয়েছিল। তিনি সুগন্ধি শিল্পে কারুশিল্পে দক্ষতা অর্জন করেছিলেন এবং ব্যবসাকে নতুন উচ্চতায় উন্নীত করেছেন। বর্তমানে তিনি আল হারামাইন পারফিউম গ্রুপ অব কোম্পানিজের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক। তিনি দুবাইয়ে বাংলাদেশ বিজনেস কাউন্সিল এবং বাংলাদেশে এনআরবি সিআইপি অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি। জনাব রহমান সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে শেখ খলিফা বিন জায়েদ বাংলাদেশ ইসলামিয়া (প্রা.) স্কুলের উদ্যোক্তাও। তিনি বাংলাদেশের আল হারামাইন টি কোম্পানি লিমিটেড এবং আল হারামাইন হাসপাতাল প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান। তিনি বাংলাদেশের ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক অ্যান্ড বিয়ানী বাজার ক্যান্সার হাসপাতালের ট্রাস্টি। এছাড়াও তিনি ২০১৪ সালে ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অফ মরালিটি-থাইল্যান্ড-এর বিশ্ব শান্তি ও নৈতিকতা ব্যবসায় প্রশাসনের অনারারি ডক্টর অফ ফিলোসফির প্রাপক। জনাব মাহতাবুর রহমানকে সম্মানজনক UAE “গোল্ড কার্ড” রেসিডেন্সি ভিসা প্রদান করা করেছে সংযুক্ত আরব আমিরাত সরকার।

জনাব রহমান বাংলাদেশ সরকার কর্তৃক ২০১২ থেকে ২০২০ সাল পর্যন্ত টানা ৯ বছরের জন্য শীর্ষ বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) র‍্যাঙ্কিং পেয়েছিলেন এবং ৭ বছর ধরে ধারাবাহিকভাবে মর্যাদাপূর্ণ ‘বাংলাদেশ ব্যাংক রেমিটেন্স অ্যাওয়ার্ড’-এ ভূষিত হন।