সিলেটে বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা’র ফ্রি মেডিকেল ক্যাম্প ও ঔষধ বিতরণ

নিউজ ডেস্ক নিউজ ডেস্ক

বায়ান্ন টিভি

প্রকাশিত: ১:১১ অপরাহ্ণ, জুলাই ১, ২০২২ 225 views
শেয়ার করুন

বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা’র উদ্যোগে সিলেটে বন্যা আক্রান্ত মানুষের মাজে মাসব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প ও ঔষধ বিতরণ অনুষ্ঠিত হয়েছে।গতকাল ২৭ জুন সোমবার সিলেট কুশিঘাট নোয়াপাড়া এলাকায় সকাল ১১ টা শুরু হওয়া ক্যাম্পের কার্যক্রম বিকাল ৪টা পর্যন্ত ছিলো ।

বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা শাহপরান থানা শাখার ভারপ্রাপ্ত সভাপতি কবি সাজ্জাদ আহমদ সাজুর সভাপতিত্বে ও সহ- সাধারণ সম্পাদক ময়নুল হক স্বাধীনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্থা’র বিভাগীয় সমন্বয়কারী সৈয়দ আকরাম আল সাহান। বিশেষ অতিথি সংস্থার FSTIP প্রজেক্টের প্রোগ্রাম অফিসার মানবাধিকার কর্মী শরিফুল আলম ও কাউন্সিলর পূরবী বিশ্বাস এবং করিমউল্লা মার্কেটের বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ কর্মী বাবুল সিদ্দিকী। চিকিৎসক হিসেবে উপস্থিত থেকে চিকিৎসা প্রদান করেন, জালালাবাদ রাকিব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালের শিশু সার্জারি ডাঃ আবরার আন্দালিব তাকিব, ডাঃ নাসির উদ্দিন ও ডাঃ সুৃমন আহমদ।

বক্তব্যে বলেন, সংস্থা’র পক্ষ থেকে বন্যার প্রথম দিন থেকে সংস্থার চেয়ারম্যান অ্যাডভোকেট সিগমা হুদা, নির্বাহী সদস্য অ্যাডভোকেট অন্তরা হুদা ও ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক মোজাম্মেল হক এর গঠিত কেন্দ্রীয় মনিটরিং সেলের তত্ত্বাবধানে সিলেটে বানভাসি মানুষের জন্য বিভিন্ন কার্যক্রম সিলেট বিভাগীয় প্রতিনিধি সৈয়দ আকরাম আল সাহান ও সংস্থার যুক্তরাষ্ট্র শাখার নির্বাহী সদস্য আহমেদ কামরুল হাদীর নেতৃত্বে তিনটি টিম কাজ করে।
শুরুতে বানভাসি মানুষকে উদ্ধার কাজ, শুকনো খাবার বিতরণ, বিভিন্ন আশ্রয় কেন্দ্রে রান্না করা খাবার বিতরণ, ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে নগদ অর্থ সহায়তা ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।
বানভাসি মানুষের জন্য আগামী কার্যক্রম চালাতে অনেক অর্থের প্রয়োজন তাই দেশ- বিদেশে যেসকল অর্থ-বিত্ত ও সম্পদশালীরা আছেন তারা যেন মানবিক হয়ে এগিয়ে আসেন সেই আহবান জানান।

সংস্থার পক্ষ থেকে আগামী কার্যক্রমের মধ্যে রয়েছে বানভাসি মানুষের জন্য ক্ষতিগ্রস্ত ঘর পুনঃনির্মাণ ও সংস্কার, গবাদি পশু ও ছাগলের জন্য গো খাদ্য বিতরণ, নগদ অর্থ দিয়ে সহায়তা এবং খাদ্য সামগ্রী বিতরণ, পাশাপাশি ফ্রি চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ চালিয়ে যাওয়া।

আরো উপস্থিত ছিলেন, সংস্থার শাহপরান থানা শাখার সহ- সভাপতি জব্বার আহমদ পাপ্পু ও নিয়াজ কুদ্দুছ খাঁন, সহ- সাধারণ সম্পাদক সাংবাদিক এনামুল হক, কোষাধ্যক্ষ আব্দুল মুহিত, স্মৃতি সমাজ কল্যাণ সংস্থার সভাপতি মোহাম্মদ জনি, সাধারণ সম্পাদক মুস্তাকিম আহমদ মামুন, যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর হোসেন, সাংগঠনিক সম্পাদক রানা আহমদ, দপ্তর সম্পাদক শাহজাহান আহমদ, শিক্ষা সম্পাদক হাসান আহমদ সহ মালুম আহমদ,রাছান আহমদ, আজমল হোসেন, আব্দুর রহমান, সুবেদ আহমদ, মামুন আহমদ ও ফাহিম আহমদ প্রমূখ।
শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন নিয়াজ কুদ্দুছ খান।