বিয়ানীবাজারে বানের জল ভাসিয়ে নিলো বৃদ্ধাকে ।। ১৫ ঘন্টা পর ভেসে উঠলো লাশ

প্রকাশিত: ১১:৪৪ অপরাহ্ণ, জুন ২৬, ২০২২ 291 views
শেয়ার করুন

বিয়ানীবাজারে বানের জল সবার অজান্তে ভাসিয়ে নিয়ে যায় ৯০ বছরের এক বৃদ্ধাকে। অতঃপর প্রায় ১৫ ঘন্টা খোঁজার পরও তার কোন সন্ধান পাওয়া যায়নি। অবশেষে নদীর কয়েক কিলোমিটার ভাটিতে ভেসে উঠে তার লাশ! হৃদয় বিদারক এই ঘটনাটি ঘটেছে উপজেলার লাউতা ইউনিয়নের সোনাই নদী তীরবর্তী পূর্ব টিকরপাড়া (শ্রীপুর) গ্রামে।

 

গত শনিবার বিকাল চারটার দিকে বাড়ির আঙ্গিনা থেকে নিখোঁজ হন বৃদ্ধা দিলওয়ারা বেগম (৯০)। অনেক খোঁজাখুঁজির পর না পেয়ে স্বজনদের ধারণা উঠোন গা ঘেষে বয়ে যাওয়া সোনাই নদীতে হয়তো তিনি তলিয়ে গেছেন। সারা রাত নদীতে নৌকা দিয়ে খোঁজ করেও পাননি। অবশেষে রবিবার সকাল ৭টার দিকে তাঁর লাশ পাওয়ায় যায় কয়েক কিলোমিটার ভাটিতে সোনাই নদীর তিলপারা ইউনিয়নের শানেশ্বর এলাকার।

 

নিহত দিলওয়ারা বেগম বিয়ানীবাজার উপজেলার লাউতা ইউনিয়নের টিকরপারা এলাকার শ্রীপুরের বাসিন্দা। তিনি ইউপি সদস্য ইসলাম উদ্দিনের মা। শনিবার নিখোঁজের পর আশাপাশ এলাকায় মাইক যুগে তার হারিয়ে যাওয়ার সংবাদ প্রচার করা হয়েছিল। রোববার সকাল নদীতে মাছ ধরার সময় জেলেরা ভাসমান লাশ দেখে ইউপি সদস্য ইসলাম উদ্দিনকে খবর দেন। খবর পেয়ে লাউতা ইউনিয়নের চেয়ারম্যান দেলোয়ার হোসেন ছেলে ইসলাম উদ্দিন ঘটনাস্থলে গিয়ে লাশ সনাক্ত করেন এবং বিয়ানীবাজার থানা পুলিশের সহযোগিতায় লাশ উদ্ধার করেন।

 

ইসলাম উদ্দিন বলেন, বাড়ির চারপাশে বন্যার পানি। ঘর থেকে বের হয়ে অসাবধনা বশতঃ হয়তো সুনাই নদী পড়ে যান। নদীতে প্রচণ্ড স্রোত থাকায় পরিবারের কেউ টের পাননি। সকালে জেলেরা ভাসমান লাশের খবর দেয়।

 

লাউতা ইউনিয়নের চেয়ারম্যান দেলোয়ার হোসেন বলেন, লাশ উদ্ধারের পর উর্ধ্বতন দায়িত্বশীলদের অনুমতি নিয়ে দাফন সম্পন্ন হয়েছে। মেম্বারের মা নিখোঁজ হওয়ার পর থেকে শনিবার বিকাল থেকে খোঁজাখুঁজি করা হয়। রাতে নদীতে জাল ফেলা হয়েছিলো। কিন্তু নদীতে প্রচণ্ড স্রোত থাকায় বার বার উদ্ধার কাজে ব্যাঘাত সৃষ্টি হয়।