সেন্টার ফর এনআরবির চেয়ারপার্সনের সাথে লন্ডনস্থ জকিগঞ্জ বাসির মতবিনিময়

শাহ সোহেল আমিন শাহ সোহেল আমিন

বিশেষ প্রতিনিধি, যুক্তরাজ্য

প্রকাশিত: ৯:৩৪ অপরাহ্ণ, জুন ১৫, ২০২২ 375 views
শেয়ার করুন

দেশকে মাদক মুক্ত করতে সামাজিক আন্দোলনের বিকল্প নাই –সেকিল চৌধুরী

জকিগঞ্জের কৃতি সন্তান, সেন্টার ফর এনআরবির চেয়ারপার্সন সেকিল চৌধুরী ইউনিসেফের একটি কন্ফারেন্সে যোগদানের জন্য সংক্ষিপ্ত সফরে লন্ডনে অবস্থান করছেন। তার এই আগমনকে স্বাগত জানিয়ে লন্ডনস্থ জকিগঞ্জ বাসি এক মতবিনিময় সভার আয়োজন করে।
মতবিনিময় সভায় স্থানীয় নেতৃ বৃন্দ সীমান্তবর্তী জকিগঞ্জ দিয়ে মাদক প্রবেশের অভিযোগ করে বলেন এর ফলে সিলেটের পুর্বাঞ্চলের যুব সমাজ মাদক বিক্রি ও সেবনের দিকে ধাবিত হচ্ছে। তাছাড়া জকিগঞ্জকে প্রথম মুক্তাঞ্চলের সরকারি স্বীকৃতি আদায়ে সেকিল চৌধুরীকে অগ্রণী ভুমিকা রাখার আহ্বান জানান। জবাবে সেন্টার ফর এনআরবির চেয়ারপর্সন বলেন, জকিগঞ্জের মাদকের রুট বন্ধে স্থানীয় ও কেন্দ্রীয় প্রসানের মাধ্যমে প্রচেষ্টা অব্যাহত থাকবে।
‍তবে মাদকের হাত থেকে যুব সমাজকে বাচাতে ও এর সয়লাব রোধে পাড়ায় মহ্ল্লায়, গ্রামে গঞ্জে সামাজিক আন্দোলন গড়ে তোলার উপর গুরুত্বারোপ করেন।

গত সোমবার সন্ধ্যায় পুর্ব লন্ডনের হোয়াইট চ্যাপেলের একটি রেস্টুরেন্টে ক্রয়ডন কাউন্সিলের সাবেক মেয়র ও জকিগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি কাউন্সিলার শেরওয়ান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্টিত হয়।মতবিনিময় সভায় সঞ্চালকের ভুমিকায় ছিলেন কমিউনিটি নেতা ও জকিগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশনের সাধারন সম্পাদক আবুল হোসেন।

সেন্টার ফর এনআরবির চেয়ারপার্সন সেকিল চৌধুরীকে শুভেচ্ছা জানাচ্ছেন নেতৃ বৃন্দ।

মতবিনিময় সভায় জকিগঞ্জে একটি কারিগরি ইনস্টিটিউট প্রতিষ্ঠার ব্যাপারে প্রচেষ্টা অব্যাহত আছে বলে জানান সভাপতি কাউন্সিলার শেরোয়ান চৌধুরী।

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বায়ান্ন টিভির নিউজ ডিরেক্টর এম এ জামান, জকিগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশনের ট্রেজারার গোলাম মর্তুজা চৌধুরী ইকবাল, বার্মিংহামের কমিউনিটি নেতা ও জকিগঞ্জ ওয়েলফেরের ভাইস চেয়ারম্যান আব্দুল হালিম, সাংগঠনিক সম্পাদক কাজী খালেদ আহমেদ ও কামাল উদ্দিন, প্রচার সম্পাদক কামরুল ইসলাম, ব্রিকলেনের ব্যবসায়ি ও সংগঠনের নির্বাহী সদস্য একে আজাদ তাপাদার লিটু, এসিস্ট্যান্ট ট্রেজারার কাজি মাওলানা এমদাদুল হক, কমিউনিটি অ্যাক্টিভিস্ট মাহের বক্স, সিনিয়র সাংবাদিক মাহবুবুর রহমান, ব্যবসায়ী আবু সবুর, কমিউনিটি এক্টিভিস্ট নুরুদ্দিন লুদি, কমিউনিটি এক্টিভিস্ট আবুল কাশেম, কমিউনিটি এক্টিভিস্ট জিয়া উদ্দিন প্রমুখ।