টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পীকার হলেন শাফি অ‍াহমদ:  মেয়র লুৎফুর রহমান গঠিত কেবিনেটে মায়ুম তালুকদার ডেপুটি মেয়র

প্রকাশিত: ৯:৫৬ অপরাহ্ণ, মে ২৭, ২০২২ 407 views
শেয়ার করুন

কাউন্সিলের বিরোধী দলীয় নেতা হলেন কাউন্সিলার সিরাজুল ইসলাম

গত ৫ মে অনুষ্ঠিত নির্বাচনে সর্বাধিক বাংলদেশী অধ্যুষিত বাঙ্গালীপাড়া খ্যাত টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নির্বাচনে মেয়র হিসেবে তৃতীয়বারের মত নির্বাচিত হয়েছেন লুৎফুর রহমান। গত বুধবার (২৫ মে) টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের টাউন হলে মেয়র লুৎফুর রহমান আনুষ্ঠানিক ভাবে তার কেবিনটের সদস্যদের নাম ঘোষনা করেন। বিদায়ী স্পিকার সাবেক কাউন্সিলর আহবাব হোসেন নব নিযুক্ত স্পিকার সাফী আহমদের কাছে দায়ীত্ব হস্থান্তর করেন। এ সময় নব নিযুক্ত কাউন্সিলার ছাড়া ও বিপুল সংখ্যক সাংবাদিক, বিভিন্ন পেশার মানুষ, লেবার ও এসপায়ার পার্টির সমর্থকরা উপস্থিত ছিলেন।

ডেপুটি মেয়র মায়ুম তালুকদার

লুৎফুর রহমানের কেবিনেটে এবার ডেপুটি মেয়র হিসেবে নতুন মুখ আনা হয়েছে। বিগত সময়ে নানা ঘাত প্রতিঘাতে লুৎফুর রহমানের বিশ্বস্থ সহকর্মী বারবার নির্বাচিত কাউন্সিলার মায়ুম মিয়া তালুকদারকে ডেপুটি মেয়র হিসেবে মনোনীত করা হয়েছে। সাবেক ডেপুটি মেয়র আ ম অহিদ আহমদ পেয়েছেন সেইফার কমিউনিটি বিভাগের মতো গুতুত্বপূর্ণ দায়িত্ব। কাউন্সিলার কবির আহমদ পেয়েছেন রিজেনারেশন ইনক্লুসিভ ডেভেলপমেন্ট এন্ড হাউজ বিল্ডিং এর দায়িত্ব। প্রথমবারের মতো নির্বাচিত নতুন কাউন্সিলার আবু তালহা চৌধুরী পেয়েছেন জব স্কীল এন্ড গ্রোথ বিভাগ, কাউন্সিলার সাইদ আহমদ রিসোর্স এন্ড কস্ট এন্ড লিভিং, কাউন্সিলার ইকবাল হোসন কালচার এন্ড রিক্রিয়েশন, কাউন্সিলার কবির হোসেন এনভায়রনমেন্ট এন্ড ক্লাইমেট এনার্জি, কাউন্সিলার গোলাম কিবরিয়া চৌধুরী হেলথ অয়েলবিং এন্ড সোসাল কেয়ার, কাউন্সিলার সুলুক আহমদ ইকুয়েলিটিজ এন্ড সোসাল ইনক্লুশন।

উল্লেখ্য গত ৫ মে অনুষ্ঠিত নির্বাচনে ভোট গণনার প্রথম রাউন্ডে লেবার দলের প্রার্থী জন বীগস ভোট পেয়েছেন ২৭,৮৯৪ টি এস্পায়ার দলের প্রধান লুৎফুর রহমানের ভোটের সংখ্যা হয় ৩৯,৫৩৩ টি । দ্বিতীয় রাউন্ডের ভোট গণনা শেষে লুৎফুর রহমান মোট পেয়েছেন ৪০,৮০৪ ভোট এবং জন বীগস এর ভোট সংখ্যা দাঁড়ায় ৩৩৪৮৭ এ ।

এবার মেয়র লুৎফুর রহমানের এসপায়ার পার্টি ২৪ জন কাউন্সিলার নিয়ে সংখ্যাগরিষ্ঠতা থাকায় তাদের পার্টি থেকে হোয়াইটচ্যাপেল ওয়ার্ডের কাউন্সিলার শাফি আহমদকে স্পীকার ও শ্যাডওয়েল ওয়ার্ডের কাউন্সিলার কাউন্সিলার হারুন মিয়াকে ডেপুটি স্পীকার হিসেবে মনোনীত করেছেন মেয়র লুৎফুর রহমান ।

বিরোধী দলীয় নেতা সিরাজুল ইসলাম

বিরোধী দলীয় নেতা সিরাজুল ইসলাম

এদিকে লেবার পার্টির নির্বাচিত কাউন্সিলারদের ১৬ মের সভায় আগামি এক বছরের জন্য কাউন্সিলারদের ভোটে সাবেক ডেপুটি মেয়র কাউন্সিলার সিরাজুল ইসলাম বিরোধি দলীয় নেতা নির্বাচিত হন। এই সভায় অন্যান্য নির্বাচিতরা হলেন ডেপুটি লীডার কাউন্সিলার আমিনা আলী, চেয়ার কাউন্সিলার আসমা ইসলাম, সেক্রেটারি কাউন্সিলার এমি লী, হুইপ কাউন্সিলার সাবিনা আক্তার, মিডিয়া ও কমিউনিকেশন কাউন্সিলার মাইশা বেগম ও কাউন্সিলার শোভ হোসেইন, পার্টি লিয়াজো অফিসার কাউন্সলার মার্ক ফ্রান্সিস এবং পলিসি ও ক্যাম্পেইনিং অফিসার কাউন্সিলার জেমস কিংস।