শারজাহে বায়ান্ন টিভির মতবিনিময়

আধুনিক বাংলাদেশ বিনির্মাণে প্রবাসি সংবাদকর্মীদের অবদান অনস্বীকার্য

লুৎফুর রহমান লুৎফুর রহমান

সম্পাদক ও সিইও, বায়ান্ন টিভি

প্রকাশিত: 2:40 PM, May 21, 2022 132 views
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

বাংলাদেশ বেতারের সাবেক পরিচালক মির শাহ আলমের সাথে আমিরাতে বসবাসরত গণমাধ্যমকর্মী ও সুশীল সমাজের প্রতিনিধিদের মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে। এর আয়োজন করে আমিরাত সরকার অনুমোদিত বাংলাদেশি চ্যানেল বায়ান্ন টিভি। এ সময় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশের কনসাল জেনোরেল বি এম জামাল হোসেন বলেন, মুক্তিযুদ্ধ থেকে শুরু করে আধুনিক বাংলাদেশ বিনির্মাণে প্রবাসি সংবাদকর্মীদের অবদান অনস্বীকার্য। কমিউনিটির উন্নয়ন আর সুসংগঠিত রাখতেও সাংবাদিকরা অগ্রণী ভূমিকা পালন করছেন।

শুক্রবার বাংলাদেশ সমিতিতে এ উপলক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন বায়ান্ন টিভির এমডি ছালেহ আহমদ। বার্তা সম্পাদক তিশা সেনের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন বায়ান্ন টিভির সিইও এবং সম্পাদক লুৎফুর রহমান। মামুন মাহিনের কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে সদ্যপ্রয়াত আমিরাতের রাষ্ট্রপতি শেখ খলিফা ও বরেণ্য সাংবাদিক আব্দুল গাফফার চৌধুরী স্মরণে ১ মিনিট নীরবতা পালন করা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সমিতি শারজাহের সভাপতি আলহাজ এম এ বাসার, বাংলাদেশ সমিতি দুবাইয়ের পরিচালক ইবরাহিম আফলাতুন সিআইপি, বায়ান্ন টিভির পরিচালক এম এ কুদ্দুস খা মজনু, পরিচালক হাজী শফিকুল ইসলাম, সিলেট বিভাগ উন্নয়ন পরিষদের সহ সভাপতি নজরুল ইসলাম, প্রবাসি সাংবাদিক সমিতি ও বাংলাদেশ প্রেসক্লাবের সাবেক সভাপতি শিবলী আল সাদিক, প্রবাসি সাংবাদিক সমিতির সভাপতি সাইফুল ইসলাম তালুকদার, বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি সিরাজুল হক।

এ সময় সাংবাদিকদের অধিকার নিয়ে কথা বলেন মাইটিভি প্রতিনিধি শামসুর রহমান সোহেল, সিপ্লাস প্রতিনিধি ইশতিয়াক আসিফ, মানবজমিন প্রতিনিধি শাফায়াত উল্লাহ, সিএনএন বাংলা প্রতিনিধি লায়ন ওসমান চৌধুরী, কেটিভি প্রতিনিধি সাইফুল ইসলাম সুমন, বাংলা টিভির ক্যামেরাপার্সন ইয়াসির আরাফাত, আমাদের মুক্তকণ্ঠ প্রতিনিধি ইরফানুল ইসলাম, আরব বাংলা টিভির সাগর দেবনাথ ও বায়ান্ন টিভির সংবাদপাঠিকা স্নিগ্ধা সরকার তিথী।

কমিউনিটির উন্নয়নে সাংবাদিকদের অবদান এবং সংবাদমাধ্যমে প্রবাসিদের প্রত্যাশা নিয়ে কথা বলেন বাংলাদেশ সমিতি শারজাহের প্রকৌশলী শহিদুল ইসলাম, বাংলাদেশ ডিপ্লোমা ইন্জিনিয়ার্স এসোসিয়েসন সাধারণ সম্পাদক প্রকৌশলী আব্দুল কাইয়ূম, বাংলাদেশ সামাজিক ও সাংস্কৃতিক কেন্দ্র রাস আল খাইমার সভাপতি ড. আবুল ফজল, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক জাফর চৌধুরী, জসিম উদ্দিন মল্লিক, বাংলাদেশ সমিতি দুবাইয়ের সহ সভাপতি মাওলানা ফজলুল কবির চৌধুরী, বাংলাদেশ বিজনেস ফোরামের সভাপতি কামাল হোসেন সুমন, বাংলাদেশ বিজনেসম্যান এসোসিয়েসন সভাপতি সাফায়েত উল্লাহ সিকদার, বাংলাদেশ তৈরী পোশাক মালিক সমিতির মকবুল হোসেন, বাংলাদেশ সমিতি ফুজাইরাহের জাহিদ হাসান সহ আরো অনেকে।

পরে মির শাহ আলমের সম্মানে বায়ান্ন টিভির পক্ষ সম্মাননা স্মারক তোলে দেন বায়ান্ন টিভির পরিচালক রুজেল তরফদার।