মুক্তিযোদ্ধা ও গল্পকার আব্দুল মালিক ফারুক স্মরণ সভা

লুৎফুর রহমান লুৎফুর রহমান

সম্পাদক ও সিইও, বায়ান্ন টিভি

প্রকাশিত: ৮:০৯ অপরাহ্ণ, মে ১৪, ২০২২ 204 views
শেয়ার করুন

 

বিয়ানীবাজার উপজেলার সাহিত্য ও সংস্কৃতিধর্মী সংগঠন স্বদেশ সাহিত্য-সংস্কৃতি পরিষদের সদস্য, বিয়ানীবাজার প্রেসক্লাবের সাবেক সভাপতি ও বিয়ানীবাজার সূচনা পরিষদের উপদেষ্টা বিশিষ্ট রাজনীবিদ, ছড়াকার ও গল্পকার সদ্য প্রয়াত বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালীক ফারুকের জীবনকর্ম নিয়ে স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকালে বিয়ানীবাজার সোস্যাল অর্গানাইজেশনের কার্যালয়ে স্বদেশ সাহিত্য-সংস্কৃতি পরিষদের আয়োজনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

স্বদেশ সাহিত্য-সংস্কৃতি পরিষদের সভাপতি শিক্ষক ফয়সল আহমদের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক শিক্ষক সঞ্জয় কুমার সরকারের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন পিএইচজি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক শিক্ষাবিদ আলী আহমদ।

বিশেষ অতিথি ছিলেন সোস্যাল অর্গানাইজেশনের সাবেক সভাপতি কবি ও গীতিকার সালেহ আহমদ, সভাপতি শাহাব উদ্দিন মাওলা, কণ্ঠকলি সাহিত্য সংসদের প্রতিষ্ঠাতা মীর মোহাম্মদ খোকন, বাংলাদেশ কমিউনিস্ট পার্টি বিয়ানীবাজার উপজেলা শাখার সাধারণ সম্পাদক আনিসুর রহমান, গোবিন্দ্রশ্রী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কবি মো. আব্দুল আহাদ, দক্ষিণ মুড়িয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ললিত মোহন বিশ্বাস, কসবা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক নুরুল আলম সেলিম, কবি ওয়ালি মাহমুদ, সাংবাদিক ও ক্রীড়া ধারাভাষ্যকার মাছুম আহমদ, সংগীত শিল্পী মাছুম আহমেদ, স্বদেশ সাহিত্য-সংস্কৃতি পরিষদের সাংগঠনিক সম্পাদক গীতিকার আহমদ হোসেন খান, বিয়ানীবাজার আদর্শ মহিলা কলেজের প্রভাষক সৌরভ কুমার দাস, স্বদেশ সাহিত্য-সংস্কৃতি পরিষদের প্রচার ও প্রকাশনা সম্পাদক তরুণ কথাসাহিত্যিক ও সাংবাদিক আহমদ রেজা চৌধুরীসহ আরো অনেকে।

শোকসভায় ছড়াকার ও গল্পাকার আব্দুল মালীক ফারুকের জীবনকীর্তি তুলে ধরে তার আত্মার মাগফেরাত কামনা করেন বক্তারা। শোকসভায় অন্যান্যদের মধ্যে সাহিত্যপ্রেমী ব্যক্তিবর্গ অংশ গ্রহণ করেন।