সুমন ফুটবল একাডেমি এগিয়ে দিলো তিন যুবককে

প্রকাশিত: ১২:৩৭ পূর্বাহ্ণ, এপ্রিল ১২, ২০২২ 671 views
শেয়ার করুন

অধিকতর উন্নত প্রশিক্ষণের জন্য ব্রাজিলে যাওয়ার সুযোগ পেয়েছেন চুনারুঘাটে প্রতিষ্ঠিত ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমির ৩ জন খেলোয়াড় (অনূর্ধ্ব ১৭ খেলোয়াড় হিসাবে)। বিষয়টি নিয়ে কিছুদিন ধরেই অনলাইনে ব্যাপক আলোচনা হচ্ছে।

জানা যায়, মঙ্গলবার (৫ এপ্রিল) এক চিঠিতে ব্যারিস্টার ফুটবল একাডেমিকে এ তথ্য জানিয়েছে ক্রীড়া অধিদফতরের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। সারা দেশ থেকে ১১ জন খেলোয়াড় বাচাই করা হয়েছে। এর মধ্যে ৩ জনই ব্যারিস্টার ফুটবল একাডেমির।

এই একাডেমির নির্বাচিত তিনজন হলেন- অনিক দেব বর্মা (শুভন), রনি মিঞা (হাবিবুর) ও শংকর বাকতি মধু।

তাদের বাড়ি চুনারুঘাট উপজেলায়। তারা প্রত্যেকেই ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমির খেলোয়াড়। ইতোমধ্যেই তারা অনূর্ধ্ব ১৭ বিভাগীয় পর্যায়ে চ্যাম্পিয়ন হয়ে বিকেএসপিতে ২ মাসের প্রশিক্ষণ নিচ্ছেন তারা।

এ বিষয়ে একাডেমির সাধারণ সম্পাদক কাউসার আহমেদ বলেন, ‘নিঃসন্দেহে এটা বড় অর্জন। সিলেট বিভাগের মধ্যে ৩ জন খেলোয়াড় উচ্চতর প্রশিক্ষণে যাবে এর মধ্যে ৩ জনই ব্যারিস্টার ফুটবল একাডেমির।’

আরেকজন বলেন, ‘একটি পল্লী গ্রামের প্রতিষ্ঠিত একাডেমি থেকে ৩ জন খেলোয়াড় উচ্চতর প্রশিক্ষণে ব্রাজিল যাবে নিশ্চয়ই আনন্দের। প্রতিষ্ঠার মাত্র ২ বছরে এ অর্জন এটা বড় সাফল্য।’ এ জন্য তিনি প্রতিষ্ঠাতা ব্যারিস্টার সুমনের প্রতি কৃতজ্ঞতা জানান।

একাডেমির প্রতিষ্ঠাতা ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বলেন, ‘কঠোর পরিশ্রম ও যোগ্যতা অর্জন করলে যে গ্রামেগঞ্জে থেকেও উঠে আসা যায় ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমি তার প্রমাণ। প্রতিষ্ঠার মাত্র ২ বছরে একাডেমির খেলোয়াড়রা বিভাগীয় ও জাতীয় পর্যায়ে সাফল্যের স্বাক্ষর রেখেছে। বিকেএসপিতে প্রশিক্ষণ নিচ্ছে।’

এ জন্য তিনি একাডেমির সকলসহ ক্রীড়া অধিদফতরের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে জানান, যতদিন সম্ভব তিনি ফুটবল উন্নয়নে কাজ করে যাবেন। এ জন্য তিনি সবার সহযোগিতা কামনা করেন।