চকরিয়া প্রবাসী ফোরাম শারজাহ শাখার পরিচিতি ও শপথ অনুষ্ঠান

তিশা সেন তিশা সেন

বার্তা সম্পাদক, বায়ান্ন টিভি

প্রকাশিত: ১:৩২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১২, ২০২২ 471 views
শেয়ার করুন

চকরিয়া প্রবাসী ফোরাম গোটা প্রবাসী চকরিয়াবাসীদের কল্যানে কাজ করে এসেছে এবং আগামীতেও এই ধারা অব্যাহত থাকবে। প্রবাসে মৃত্যু বরনকারী প্রত্যেক প্রবাসী চকরিয়াবাসীর লাশ তাঁর পরিবারের নিকট পৌঁছাতে সর্বোচ্চ সহযোগিতা প্রদান করবে। একইসাথে চকরিয়া উপজেলার গরীব দুঃখি জনসাধারণের মাঝে উপহার সামগ্রী বিতরণ, শিক্ষা প্রতিষ্ঠানে সহায়তা প্রদান, স্বাস্থ্য ও কৃষি উন্নয়ন সহ সর্ব সাধারণের কল্যাণে সর্বোচ্চ ভূমিকা পালন করবে। বর্তমান রেমিটেন্সের নিম্ন গতির জন্য অসহনীয় বিমান ভাড়ার কারণে প্রবাসীরা নিজ কর্মস্থলে ফিরতে না পারাকেই দায়ী করে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের কাছে প্রবাসীদের জন্য দ্রুত সময়ের মধ্যে বিমান ভাড়া সহনীয় পর্যায়ে নিয়ে আসার জন্য জোর দাবি জানিয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন চকরিয়া প্রবাসী ফোরাম কেন্দ্রীয় কমিটির সভাপতি হুমায়ুন ইসহাক।

১০ ফেব্রুয়ারী, বৃহস্পতিবার সংযুক্ত আরব আমিরাতের শারজাহে নুর আল হেলাল রেস্টুরেন্টের হলে চকরিয়া প্রবাসী ফোরাম শারজাহ শাখার কার্যনির্বাহী পরিষদের পরিচিতি ও শপথ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উক্ত শাখার নব গঠিত কমিটির সভাপতি জাহাঙ্গীর আলম। কেন্দ্রীয় অর্থ সম্পাদক হাফেজ মোহাম্মদ ওসমান গণী ও বৃহত্তর দুবাই উত্তর শাখার সভাপতি মাওলানা মোহাম্মদ ঈসার যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সভাপতি হুমায়ুন ইসহাক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস. এম. মিনার চৌধুরী, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ মোয়াজ্জেম হোসাইন, ফুজিরা শাখার সভাপতি মোহাম্মদ বেলাল উদ্দিন, বৃহত্তর আজমান উত্তর শাখার সভাপতি মুহিদুল ইসলাম চৌধুরী মুহিত, কেন্দ্রীয় সহ-সভাপতি ও বৃহত্তর আজমান উত্তর শাখার সাধারণ সম্পাদক আক্তার আহমেদ, কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মহি উদ্দীন বাবুল, বৃহত্তর আজমান দক্ষিণ শাখার সিনিয়র সহ-সভাপতি রেজাউল করিম, কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক এম. ইকবাল হোসাইন ও মোহাম্মদ কাইয়ুম উদ্দিন, কেন্দ্রীয় সহ অর্থ সম্পাদক মাওলানা মোহাম্মদ তৈয়ব, উপদেষ্টা আবুল বশর।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন নব গঠিত শারজাহ শাখার সিনিয়র সহ-সভাপতি জাকের হোসাইন, সহ-সভাপতি ইব্রাহিম ইমন, সাংগঠনিক সম্পাদক জাকের আহমদ, জসিম উদ্দিন, মিজানুর রহমান, নুরুল আবছার সহ অন্যান্য দায়িত্বশীল নেতৃবৃন্দ ও সদস্যবৃন্দ । উক্ত অনুষ্ঠানে জাহাঙ্গীর আলম কে সভাপতি ও রশিদ আহমদ কে সাধারণ সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট শারজাহ শাখা কার্যনির্বাহী পরিষদের পুর্নাঙ্গ কমিটির তালিকা ঘোষণার পর গঠনতন্ত্র হস্তান্তর করে দায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দের থেকে শপথ বাক্যে স্বাক্ষর গ্রহণ করা হয়।

উক্ত অনুষ্ঠানে বক্তারা চকরিয়ান প্রবাসীদের ঐক্যবদ্ধ প্লাটফর্ম তৈরীর প্রত্যয় নিয়ে শুরু হওয়া চকরিয়া প্রবাসী ফোরাম এর বিগত এক বৎসরের সকল সেবামূলক কার্যক্রমের প্রসংশা করতে গিয়ে বলেন আমাদের চকরিয়া প্রবাসী ফোরাম ইতিমধ্যে চকরিয়া উপজেলার হত দরিদ্র মানুষের মাঝে দুর্যোগকালীন সময়ে যে উপহার সামগ্রী বিতরণ করেছে ও প্রবাসীদের মৃত দেহ তাদের আত্মীয় স্বজনের কাছে পৌঁছাতে সহযোগিতা করেছে এবং প্রবাসীদের মাঝে ঈদ উপহার বিতরণ করেছে এতে করে আমরা অত্যন্ত আনন্দিত ও গর্বিত। আগামী দিনে এই চকরিয়া প্রবাসী ফোরাম চকরিয়া উপজেলার প্রবাসীদের ও গণমানুষের সার্বিক কল্যাণে আরো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশা ব্যক্ত করেন বক্তারা।