সকালের উৎসব বিকেলে ম্লান

নিউজ ডেস্ক নিউজ ডেস্ক

বায়ান্ন টিভি

প্রকাশিত: ৯:০৪ অপরাহ্ণ, জানুয়ারি ৫, ২০২২ 273 views
শেয়ার করুন

 

৫ম ধাপে অনুষ্ঠিত হলো সিলেটের জকিগঞ্জে নির্বাচন কার্যক্রম। সকালের দিকে ভোটকেন্দ্রগুলোতে ছিল উৎসবমুখর পরিবেশ। কুয়াশা উপেক্ষা করে নারী-পুরুষসহ বিপুল সংখ্যক ভোটার দল বেঁধে আসতে থাকেন পছন্দের প্রার্থীকে ভোট দিতে।

এসময় কেন্দ্রগুলোতে ভোটারদের দীর্ঘ সারি উৎসবের আবহ তৈরি করে। কিন্তু শেষ বিকেলটা ছিল অনাকাঙ্ক্ষিত। একের পর এক বিশৃঙ্খলা আর অনিয়মের অভিযোগ সকালের উৎসবকে পুরোপুরিই ম্লান করে দেয়। ভোট জালিয়াতিতে যোগসাজশের অভিযোগ উঠে উপজেলা নির্বাচন কর্মকর্তার বিরুদ্ধে। স্থগিত হয় কাজলসার ইউনিয়নের নির্বাচন। আর অভিযুক্ত দুই নির্বাচন কর্মকর্তাকে আটক করে পুলিশ।

জানা যায়, কাজলসার ইউনিয়নের ৪টি কেন্দ্রে উপজেলা নির্বাচন কার্যালয় থেকে ভোটার সংখ্যা অনুযায়ী গতকাল মঙ্গলবার পর্যাপ্ত সংখ্যক ব্যালট পেপার পৌঁছানো হয়নি। বুধবার দুপুর পর্যন্ত ইউনিয়নের মরিচা ভোটকেন্দ্রে ব্যালট পেপারের অভাবে ভোটাররা ভোট দিতে না পারায় বিষয়টি সরকারের গোয়েন্দা সংস্থার নজরে আসে। এসময় ইউনিয়নের দায়িত্বে থাকা রিটার্নিং কর্মকর্তা উপজেলা কৃষি অফিসার আরিফুল হকের সঙ্গে যোগযোগ করা হলে প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের জানান, তিনি নিজে প্রয়োজনীয় ব্যালট পেপার কেন্দ্রে নিয়ে যাচ্ছেন। পরবর্তীতে রিটার্নিং কর্মকর্তা আরিফুল হক ব্যালট পেপার নিয়ে মরিচা ভোটকেন্দ্রে গেলে তাঁর গাড়ি থেকে সিল মারা ৪শ পেপার উদ্ধার করে পুলিশ। এই ব্যালটগুলোর মধ্যে নৌকা এবং আরও দুজন মহিলা ও পুরুষ মেম্বার প্রার্থীর প্রতীকে সিল মারা ছিলো।

এ অবস্থায় বিকেল ৩টার দিকে পুরো ইউনিয়নের ভোট স্থগিত করে প্রশাসন। এছাড়াও অভিযুক্ত উপজেলা নির্বাচন কর্মকর্তা সাদমান সাকিব ও রিটার্নিং কর্মকর্তা আরিফুল হককে আটক করে পুলিশ। আটকের বিষয়টি বুধবার সন্ধ্যায় গণমাধ্যমকে নিশ্চিত করেছেন সিলেট জেলা পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম ও সিলেট জেলা নির্বাচন অফিসার শুকুর মাহমুদ মিয়া। শেষ খবর পাওয়া পর্যন্ত ভোট স্থগিত হওয়া ইউনিয়ন পরিদর্শনে গেছেন সিলেট জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম ও জেলা পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন। অপরদিকে ব্যালট বাক্স ছিনতাইয়ের অভিযোগে সুলতানপুর ইউনিয়নের গনিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট স্থগিত করা হয়েছে।