আমিরাতে চকরিয়া প্রবাসি ফোরামের সম্মেলন

তিশা সেন তিশা সেন

বার্তা সম্পাদক, বায়ান্ন টিভি

প্রকাশিত: ১১:৩৩ অপরাহ্ণ, ডিসেম্বর ৫, ২০২১ 901 views
শেয়ার করুন

 

প্রবাসে আঞ্চলিক সংগঠনগুলো দূতাবাসের পাশাপাশি প্রবাসীদের ঐক্যবদ্ধ প্লাটফর্ম তৈরীর ও সমসাময়িক দেশি বৈদেশিক সুযোগ সুবিধা ও আইনি বিভিন্ন বিষয়ে সচেতনতা তৈরী সহ সমসাময়িক সহায়তা করে আসছে। এসব সংগঠনের মাধ্যমে প্রবাসিদের পাশাপাশি নিজ নিজ এলাকার উন্নয়ন করাও সম্ভব।
সংযুক্ত আরব আমিরাতে অবস্থানরত চট্টগ্রাম বিভাগের কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার প্রবাসীদের নিয়ে গঠিত সংগঠন ‘ চকরিয়া প্রবাসী ফোরাম ‘ এর কেন্দ্রীয় সম্মেলনে এ কথা বলেছেন বক্তারা।

শুক্রবার শারজাহের একটি রেস্তোরাঁ কনভেনশন হলে এ উপলক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন কেন্দ্রীয় সভাপতি হুমায়ূন ইসহাক। দুবাই উত্তর শাখার সভাপতি মোহাম্মদ ঈসার পরিচালনায় প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় উপদেষ্টা জনাব শফিউল্লাহ চৌধুরী।

কেন্দ্রীয় অর্থ সম্পাদক হাফেজ মোহাম্মদ উসমান গনির কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জনাব এস. মিনার চৌধুরী ।

এ সময় বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি মাওলানা মোহাম্মদ ঈসা, কেন্দ্রীয় সহ-সভাপতি: মোহাম্মদ বেলাল উদ্দিন, মোহাম্মদ হোছাইন, কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূট্টু ও মহি উদ্দীন বাবুল । অনুষ্ঠানে অনলাইন সম্পৃক্ত ছিলেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মোয়াজ্জেম হোসাইন ও কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক এম. ইকবাল হোসাইন,  সাংবাদিক গিয়াস শিকদার সহ আরো অনেকে।

উপস্থিত ছিলেন সংযুক্ত আরব আমিরাতের ৭ টি শাখা কমিটির সদ্য মনোনীত সম্মানিত দায়িত্বশীল নেতৃবৃন্দ । উক্ত কেন্দ্রীয় সম্মেলনে ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ গঠন করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

উক্ত অনুষ্ঠানে মোহাম্মদ হোছাইন কে সভাপতি ও মোহাম্মদ শফিউল আজম কে সাধারণ সম্পাদক করে ১৭ সদস্য বিশিষ্ট উম্মুল কুইন শাখার ১ বৎসরের জন্য কার্যনির্বাহী পরিষদ গঠন করা হয় ।

মোহাম্মদ বেলাল উদ্দীন কে সভাপতি ও আবু ছিদ্দীক আনছারী কে সাধারণ সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট ফুজিরা শাখার ১ বৎসরের জন্য কার্যনির্বাহী পরিষদ গঠন করা হয় ।

মোহাম্মদ জাহাঙ্গীর আলম কে সভাপতি ও মোহাম্মদ রশিদ আহমদ কে সাধারণ সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট শারজাহ শাখার ১ বৎসরের জন্য কার্যনির্বাহী পরিষদ গঠন করা।

এছাড়া মোহাম্মদ ইয়াছিন আরফাত কে সভাপতি ও মৌলানা আব্দুল মান্নান কে সাধারণ সম্পাদক করে ২৫ সদস্য বিশিষ্ট বৃহত্তর দুবাই দক্ষিণ শাখার ১ বৎসরের জন্য কার্যনির্বাহী পরিষদ গঠন করা হয় ।

মোহাম্মদ ঈসা কে সভাপতি ও মোহাম্মদ কাইয়ুম উদ্দিন কে সাধারণ সম্পাদক করে ২৩ সদস্য বিশিষ্ট বৃহত্তর দুবাই উত্তর শাখার ১ বৎসরের জন্য কার্যনির্বাহী পরিষদ গঠন করা হয়।

এছাড়াও ৪৬ সদস্য বিশিষ্ট বৃহত্তর আজমান উত্তর শাখার ১ বৎসরের জন্য কার্যনির্বাহী পরিষদ গঠন করা হয়। ৩৫ সদস্য বিশিষ্ট বৃহত্তর আজমান দক্ষিণ শাখার ১ বৎসরের জন্য কার্যনির্বাহী পরিষদ গঠন করা হয়।