গোয়াইনঘাটে নবগঠিত পশ্চিম আলীরগাঁও ইউনিয়ন পরিষদ: কে হচ্ছেন আগামির কান্ডারী!

নিউজ ডেস্ক নিউজ ডেস্ক

বায়ান্ন টিভি

প্রকাশিত: ৩:৪৮ অপরাহ্ণ, ডিসেম্বর ২, ২০২১ 436 views
শেয়ার করুন

 সিলেটের গোয়াইনঘাটে নবগঠিত ১০নং পশ্চিম আলীরগাঁও ইউনিয়নের আগামি নির্বাচনকে ঘিরে এখন এলাকা জুড়ে জনসাধারণের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে।

 

বিভিন্ন শ্রেণি পেশার মানুষসহ সাধারণ মানুষের মাঝে চলছে নানান জল্পনা-কল্পনা। কে হচ্ছেন নবগঠিত এই ইউনিয়নের নতুন কান্ডারী? এমন প্রশ্নের আবর্তে ঘুরপাক খাচ্ছেন সকলেই। নতুন মুখ সামনে চলে আসবে, নাকি পুরাতন নেতৃত্বই এগিয়ে নিয়ে যাবেন ইউনিয়নবাসীকে।

নানান দোলাচলে দুলছেন এলাকার মানুষ। বাজার হাটসহ সকল আড্ডায় এখন অন্যতম আলোচনা ইউপি নির্বাচন। বাজারের চায়ের টেবিল থেকে শুরু করে ঘরোয়া পরিবেশে বসে অনেকেই মেলাচ্ছেন নানা সমীকরণ। সম্ভাব্য প্রার্থীরাও পাড়া মহল্লায় জুরেসুরে চালাচ্ছেন প্রচারনা।

সিলেটের সীমান্ত উপজেলা গোয়াইনঘাটের ৫নং আলীরগাঁও ইউনিয়নটি আয়তনে বিশাল বড় হওয়ায় দুইভাগে ভাগ করে একটিকে ৫নং পুর্ব আলীরগাঁও এবং আরেকটিকে ১০নং পশ্চিম আলীরগাঁও নামে নামকরণ করে সীমানা পৃথক করা হয়। অবিভক্ত আলীরগাঁও ইউনিয়নের একাধিকবার চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন উপজেলা আওয়ামিলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব গোলাম কিবরিয়া হেলাল।

 

তিনি গত উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হওয়ায়, ছাড়তে হয় ইউনিয়নের চেয়ারম্যানে পদ। পরবর্তীতে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্বে আসেন ইউনিয়ন পরিষদের সদস্য আবুল খয়ের, তিনি এখনো তার দায়িত্বে বহাল আছেন। কিছুদিন পর ইউনিয়ন দ্বিখণ্ডিত হলে আবুল খয়েরকে দেয়া হয় ১০নং পশ্চিম আলীরগাঁও ইউনিয়নের দায়িত্বে এবং পুর্ব আলীরগাঁও চলে যায় প্রশাসনের নিয়ন্ত্রণে, এখনো তা চলমান।

 

সম্প্রতি নির্বাচন কমিশন কর্তৃক সারাদেশে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে, তাই নড়েচড়ে বসছে সম্ভাব্য প্রার্থীরা। চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে আলোচনায় বেশ ক’জন নেতার নাম উচ্চারিত হচ্ছে। তাদের মধ্যে রয়েছেন সাবেক চেয়ারম্যান আলহাজ্ব গোলাম কিবরিয়া হেলাল, বর্তমান ইউপি সদস্য আব্দুস শুক্কুর, গোলাম সারওয়ার সুহেল, সমাজসেবক কবির আহমদ, মাও. ইজ্জত উল্লাহ সহ প্রায় হাফ ডজন প্রার্থী।

 

নবগঠিত এই ইউনিয়নের নির্বাচনকে ঘিরে জনগণের মাঝে বিরাজ করছে উৎসবের আমেজ। এলাকা জুড়ে গুঞ্জন শুধু ইউপি নির্বাচন। নতুন কিংবা পুরাতন, কে আসবেন নেতৃত্বে? এই নিয়ে নেতা-কর্মীসহ সাধারণ মানুষের মাঝেও চলছে নানা আলোচনা। প্রার্থীদের সমর্থকেরা ফেইসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছেন বেশ জুরেসুরে।

 

এলাকার ভোটার বেশ কয়েকজনের সাথে আলাপ করে জানা যায়, আগামি নির্বাচনে বিশেষ পরিবর্তন আসতে পারে। নবীনদের মধ্য থেকে হতে পারেন চেয়ারম্যান। সেক্ষেত্রে নতুন মুখ আসতে পারেন চেয়ারম্যান হিসেবে। আবার কেউ কেউ বলছেন পুরাতনেই তাদের আস্থা!

 

উল্লেখ্যঃ নির্বাচন কমিশন কর্তৃক দেশে ইউনিয়ন পরিষদ নির্বাচন ১ম থেকে ৫ম ধাপের তফিসল ঘোষনা শেষ। কিন্তুু এখনো ঘোষনা হয়নি অত্র ইউনিয়নের নির্বাচনের তফসিল। তবে নির্বাচন বিশ্লেষকরা মনে করছেন একেবারে শেষ ধাপের নির্বাচনে এই ইউনিয়নের তফসিল ঘোষনা হতে পারে।