টাওয়ার হ্যামলেটস এর কেয়ার ও সাপোর্ট ওয়ার্কাররা কারো ভোট ব্যাংক নয়

প্রকাশিত: ৭:২৯ পূর্বাহ্ণ, নভেম্বর ২৭, ২০২১ 425 views
শেয়ার করুন

কেয়ারারদের সম্পর্কে মহল বিশেষের আপত্তিকর বক্তব্য প্রত্যাহারের আহ্বান

সম্প্রতি টাওয়ার হ্যামলেটস এ কে্যারার গ্রুপের এক সভায় টাওয়ার হ্যামলেটস এর কেয়ারার ও সাপোর্ট ওয়ার্কারদের নিয়ে একটি মহলের অনভিপ্রেত বক্তব্য আমাদের দৃষ্টি গোচর হয়েছে। যা সাধারন কেয়ার ও সাপোর্ট ওয়ার্কারদের অবমাননার শামিল। টাওয়ার হ্যামলেট কেয়ারার এসোসিয়েশন একজন বিতর্কিত কেয়ারার কর্তৃক জনগণের ভোটকে প্রভাবিত করার এই ঠিকাদারী বক্তব্যের তিব্র নিন্দা জানাচ্ছে।

উল্গলেখ্য,গত ২৯ শে সেপ্টেম্বর কেয়ারারদের একটি গ্রূপের সভায় প্রধান অতিথি হিসেবসে উপস্থিত ছিলেন টাওয়ার হ্যামলেটস
কাউন্সিলের সাবেক মেয়র ও আগামী স্থানীয় নির্বাচনে সম্ভাব্য একজন প্রার্থী। একটি সামাজিক অনুষ্টান হলেও এটি রাজনৈতিক সমাবেশে পরিনত হয়েছিল। সভায় জনৈক কেয়ার ওয়ার্কার এক হাজার কেয়ারারদের মাধ্যমে কুড়ি হাজার ভোট সংগ্রহের আশ্বাস দেন। যা কেয়ার ফোর্সের জন্য মানহানিকর ও ইলেকশন ইন্জিনিয়ারিং এর আভাস দেয়। বিষয়টি গণমাধ্যমে প্রকাশের পর হাউজ অব লর্ডসে লর্ড হাওয়ার্ড একজন অব্যাহতি প্রাপ্ত সাবেক মেয়রের পক্ষে আবারো ইলেকশন ইন্জিনিয়ারিং এর পরিকল্পনার ইংগিত বলে এর সমালোচনা করেন।

জনৈক কেয়ারারের এই বক্তব্য মুলত টাওয়ার হ্যামলেস এর সাধারন কেয়ার ওয়ার্কারদের বক্তব্য নয়। এটি গুটি কয়েক স্বার্থন্বেশী ও রাজনৈতিক উচ্চাভিলাসী কেয়ারারের অপ প্রয়াস। টাওয়ার হ্যামলেটস কেয়ারার এসোসিয়েশন মহল বিশেষের এরকম অপমানজনক ও উদ্দেশ্য প্রণোদিত বক্তব্যের তীব্র নিন্দা জানাচ্ছে । সথে সাথে তাদের এই আপত্তিজনক বক্তব্য প্রত্যাহারের আহ্বান জানাচ্ছে ।

টাওয়ার হ্যামলেটস কেয়ারার এসোসিয়েশন মনে করে প্রত্যেক কেয়ার ওয়ার্কার্স ও সাপোর্ট ওয়ার্কার ভোটাধিকার প্রয়োগে পুরোপুরি স্বাধীন ও প্রভাব মুক্ত। ইতিপূর্বে টাওয়ার হ্যামলেটস কেয়ারার এসোসিয়েশন স্থানীয় প্রশাসনে ও জন প্রতিনিধিদের সাথে যোগাযোগ করে তাদের ন্যায্য দাবি যেমন লন্ডন লিভিং ওয়েজেস, জিরো আওয়ার রহিত করে মিনিমাম কন্ট্রাক্ট আওয়ার এবং ট্রাভেল মানি সহ বিভিন্ন দাবিদাওয়া আদায়ে সফল হয়েছে। ভবিষ্যতেও সাধারণ কেয়ারারদের ন্যায্য দাবিদাওয়া আদায়ে এসোসিয়েশন সচেষ্ট থাকবে।

বিবৃতিতে এসোসিয়েশনের সভাপতি আবুল হোসেন ও সাধারন সম্পাদক কামাল হোসেন মহল বিশেষের এই অপ প্রচারে বিভ্রান্ত না হতে সাধারন কেয়ার ও সাপোর্ট ওয়ার্কার এবং সার্ভিস ইউজারসহ জনসাধারণের প্রতি আহ্বান জানিয়েছেন । তারা আরো বলেন টাওয়ার হ্যামলেটস কেয়ারার এসোসিয়েশন একটি অরাজনৈতিক সংগঠন, এই সংগঠনকে রাজনৈতিক লেজুড়বৃত্তি থেকে মুক্ত রাখতে সংশ্লিষ্ট সবাইকে এগিয়ে আসতে হবে।