বাংলাদেশের তিনদিনব্যাপী ‘বিজয় উৎসব’-এর পরিকল্পনা শুরু

তিশা সেন তিশা সেন

বার্তা সম্পাদক, বায়ান্ন টিভি

প্রকাশিত: ১২:১১ অপরাহ্ণ, নভেম্বর ১৪, ২০২১ 772 views
শেয়ার করুন

বাংলাদেশের মহান স্বাধীনতার ৫০তম বার্ষিকী ও জাতির পিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাই উত্তর আমিরাত আগামী ১৮ ডিসেম্বর, ২০২১ তিনদিনব্যাপী বাংলাদেশ এর বিজয় উৎসব আয়োজনের পরিকল্পনা গ্রহণ করেছে। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে বিপুল সংখ্যক দর্শকের উপস্থিতিতে বাংলাদেশ এবং ভারতের জনপ্রিয় শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হবে।

এ বছর বাংলাদেশের ন্যায় সংযুক্ত আরব আমিরাতও রাষ্ট্র হিসেবে আত্মপ্রকাশের ৫০ বছর পূর্তি উদযাপন করছে। এছাড়া ০১ অক্টোবর, ২০২১ তারিখ থেকে দুবাইয়ে ১৯২টি দেশের বৃহত্তম মেগা ইভেন্ট এক্সপো ২০২০ এর যাত্রা শুরু হয়েছে। স্বাভাবিক ভাবেই সারা বিশ্বের মানুষের দৃষ্টি এখন দুবাইয়ের দিকে। ইতিহাসের এই মাইলফলক মুহূর্ত কে স্মরণীয় করে রাখতে এবারের বিজয় উৎসব উদযাপন তাই অধিকতর গুরুত্ববহ। এ অনুষ্ঠানে দুবাই রাজপরিবারের গুরুত্বপূর্ণ সদস্য প্রিন্স শেখ আব্দুল্লাহ বিন মাকতুম বিন রশিদ আল মাকতুম (দুবাইয়ের প্রয়াত শাসক শেখ মাকতুম বিন রশিদ আল মাকতুম এর পুত্র) এবং শারজাহের রাজপরিবারের সদস্য শেখ সাকের বিন রশিদ আল কাসিমী বাংলাদেশের বিজয় উৎসবে উপস্থিত থাকতে সম্মতি জ্ঞাপন করেছেন।

অনুষ্ঠানে দুবাইয়ে নিযুক্ত বিভিন্ন দেশের কূটনীতিকগণ ছাড়াও সংযুক্ত আরব আমিরাত সরকারের বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং বাংলাদেশ ও ভারত হতে আগত উচ্চ পর্যায়ের প্রতিনিধিবৃন্দ উপস্থিত থাকবেন। অনুষ্ঠানে মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং মুজিববর্ষ উপলক্ষে বিশিষ্টজনদের বিশেষ সম্মাননা প্রদান করা হবে। অনুষ্ঠানটি বিনামূল্যে দর্শকরা উপভোগ করতে পারবে।

এছাড়াও এক্সপোতে থাকবে বাংলাদেশের কান্ট্রি ডে হিসেবে থাকবে নানা আয়োজন। এবার গোটা বিশ্ব যেন দেখবে উল্লাস – বাংলাদেশের ‘বিজয় উৎসব’