গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র দ্বি-বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন 

নিউজ ডেস্ক নিউজ ডেস্ক

বায়ান্ন টিভি

প্রকাশিত: ১:৩৫ অপরাহ্ণ, অক্টোবর ৬, ২০২১ 887 views
শেয়ার করুন

গোলাপগঞ্জের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি ব্রিটেনের নতুন প্রজন্মের কাছে তুলে ধরার প্রত্যয় নিয়ে জাকঝমক পূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে গত ৩রা অক্টোবর, রবিবার পূর্ব লন্ডনের এনসাইন ইউথ ক্লাবে অনুষ্ঠিত হলো গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র দ্বি-বার্ষিক সাধারণ সভা, নির্বাচন ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। দুই পর্বে অনুষ্ঠিত অনুষ্ঠানের প্রথম পর্বে অনুষ্ঠিত হয় সংগঠনের দ্বি-বার্ষিক সাধারণ সভা। সংগঠনের আহ্বায়ক মোহাম্মদ সামছুল হক এর সভাপতিত্বে ও সদস্য সচিব মোঃ দিলোওয়ার হোসেন এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিগত বছরের কার্যক্রম, আয় ব্যয়ের হিসাব, ইত্যাদি সদস্যদের সামনে উপস্থাপন করেন যথাক্রমে আহ্বায়ক মোহাম্মদ সামছুল হক, সদস্য সচিব মোহাম্মদ দিলওয়ার হোসেন ও অর্থ সচিব মোহাম্মদ আব্দুস শুকুর। অনুষ্ঠানের ২য় পর্বে অনুষ্ঠিত হয় নির্বাচন, কমিটি ঘোষনা ও মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান। কমিউনিটির প্রবীণ মুরব্বি, বুধবারীবাজার ইউনিয়নের সাবেক চেয়ারম্যান, নির্বাচন কমিশনার মোঃ আনোয়ার হোসেন এর সভাপতিত্বে মাসুদ আহমেদ ও মিছবাহ মাছুম এর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পপলার লাইমহাউজ আসনের এম পি আফসানা বেগম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের মেয়র জন বিগস, স্পিকার মোঃ আহবাব হোসেন, কাউন্সিলর রাজীব আহমেদ, কাউন্সিলর ফারুক আহমেদ, কাউন্সিলর ব্যারিষ্টার নাজির আহমেদ, কাউন্সিলর শাহ সোহেল, লেখক ও গবেষক ফারুক আহমেদ, প্রধান নির্বাচন কমিশনার মোহাম্মদ লোকমান উদ্দিন, নির্বাচন কমিশনার আব্দুল মুনিম জাহেদী ক্যারল, বিশিষ্ট ব্যবসায়ী আকলু মিয়া, গোলাপগঞ্জ উপজেলা এডুকেশন ট্রাস্ট ইউকে’র সভাপতি আলতাফ হোসেন বাইস, গ্রেটার সিলেট ডেভলপমেন্ট এসোসিয়েশন সাউথ ইষ্ট রিজিওন এর সভাপতি ইসবাহ উদ্দিন, জালালাবাদ এসোসিয়েশন ইউকে’র সাধারণ সম্পাদক আমিনুল হক জিলু, গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকে’র প্রতিষ্ঠিতা সভাপতি সায়াদ আহমেদ সাদ, সাবেক সভাপতি তমিজুর রহমান রঞ্জু, আফরোজ মিয়া শাহিন, গোলাপগঞ্জ উপজেলা এডুকেশন ট্রাস্টের সাবেক সভাপতি মকলু মিয়া, মোস্তফা মিয়া। সবার শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা আব্দুল মুকিত। সম্মিলিত সুরে জাতীয় সঙ্গীত পরিবেশনের পর বিগত করোনা মহামারীতে যারা মৃত্যু বরণ করেন তাদের রুহের মাগফিরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন ও দোয়া করা হয়।

শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের প্রতিষ্টাতা সদস্য আজিজুস সামাদ। এর পরপরই সংগঠনের আহবায়ক মোহাম্মদ সামছুল হক উনার স্বাগত বক্তব্য রাখেন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সদস্য সচিব মোহাম্মদ দিলওয়ার হোসেন, অর্থ সচিব আব্দুস শুকুর, মারুফ আহমেদ, ইকবাল হোসেন বাল্মীকি, জবরুল ইসলাম লনি,আরেফ মঞ্জুর চৌধুরী মিঠু, এনাম উদ্দিন, সাবেক কাউন্সিলর রুহুল আমিন, নুনু মোহাম্মদ শেখ, আব্দুর রহমান খান সুজা, ইকবাল আহমদ চৌধুরী, তপু শেখ, ইকবাল হোসেন, শাহ আলম কাশেম, মোহাম্মদ সালাহ উদ্দিন, আবুল বারী নাছির প্রমুখ। এসময় সংগঠনের প্রথম প্রকাশনা স্মরণিকা -২০২১ এর মোড়ক উন্মোচন করেন প্রধান অতিথি আফসানা বেগম এমপি, লেখক ও গবেষক ফারুক সহ অতিথিবৃন্দ। সভায় প্রধান নির্বাচন কমিশনার মোহাম্মদ লোকমান উদ্দিন আগামী ২০২১/২৩ সালের জন্য মোহাম্মদ শামছুল হককে সভাপতি, মোহাম্মদ দিলওয়ার হোসেনকে সাধারণ সম্পাদক ও মাসুদ আহমেদ জোয়ারদারকে কোষাধ্যক্ষ করে ৩৯ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেন। উপস্থিত অতিথিবৃন্দ ও সদস্যবৃন্দ করতালির মাধ্যমে অভিনন্দন জানান। কমিটির অন্যান্য সদস্যবৃন্দ হলেন সহ সভাপতি মাওলানা শওকত আলী, কায়ছার আহমেদ, আব্দুন নূর, আব্দুর রহমান খান সুজা, ইকবাল আহমদ চৌধুরী, সহ সাধারণ সম্পাদক মিছবাহুল হক মাছুম, সহ কোষাধ্যক্ষ কাওসার আহমেদ জগলু, সাংগঠনিক সম্পাদক ফখরুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক সাজারুল ইসলাম সাজন, সদস্য বিষয়ক সম্পাদক আমজাদ হোসেন দোলন, সংস্কৃতি বিষয়ক সম্পাদক মোঃ কামাল উদ্দিন, শিক্ষা বিষয়ক সম্পাদক ইকবাল হোসেন, ক্রীড়া সম্পাদক কামরুল ইসলাম চাকলাদার, যুব ও চ্যারিটি বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম, মহিলা বিষয়ক সম্পাদিকা নাজমিন বেগম নাজু, নির্বাহী সদস্য তমিজুর রহমান রঞ্জু ,আজিজুস সামাদ, মোহাম্মদ আব্দুস শুকুর, সালেহ আহমদ, কাওসার আহমেদ, বোর্ড অফ ডাইরেক্টরস যথাক্রমে, সায়াদ আহমেদ সাদ, আরেফ মঞ্জুর চৌধুরী মিঠু, এনাম উদ্দিন, মারুফ আহমেদ, আলহাজ্ব কলা মিয়া, মোঃ সালাহ উদ্দিন হেলাল উদ্দিন, রফি আহমদ চৌধুরী শিবা, জয়নাল আহমেদ খান, খন্দকার মহি উদ্দিন, হাবিবুর রহমান
মখছুছ আহমেদ জোয়ারদার, আলী আমজাদ চৌধুরী
শাহ আলম কাশেম, হাবিব আহমদ ও আনোয়ার হোসেন।

প্রধান অতিথি আফসানা বেগম এমপি বলেন গোলাপগঞ্জের অন্যান্য সংগঠন নিজ এলাকার পিছিয়ে পড়া মানুষের শিক্ষা ও দরিদ্র মোচনে কাজ করে চলেছে। এর বাহিরে স্যোশাল ও কালচারাল নিয়ে কাজ করার লক্ষ্যে সংগঠনের যাত্রাকে স্বাগত জানাই। তিনি বলেন স্যোশাল এন্ড কালচারাল কাজ মানুষকে বিনোদনের মাধ্যমে সুস্থ রাখে। এটা আমাদের কমিউনিটিতে খুবই জরুরি। কমিউনিটির স্বার্থে উনি সব সময় গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্টকে সমর্থন করে যাবেন বলে প্রত্যয় ব্যক্ত করেন। বিশেষ অতিথির বক্তব্যে মেয়র জন বিগস নিজেকে গোলাপগঞ্জের এক নাগরিক হিসাবে মনে করে সংগঠনের সফলতা কামনা করার পাশাপাশি সর্বাত্মক সহযোগিতা করার আশ্বাস দেন। টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পিকার মোঃ আহবাব হোসেন আশাবাদ ব্যক্ত করে বলেন কমিউনিটির পরিচিত মুখদের সমন্বিত নব গঠিত কমিটির মাধ্যমে কমিউনিটি উপকৃত হবে। তিনি বলেন গোলাপগঞ্জ একটি ঐতিহ্যবাহী ও সুনামধন্য উপজেলা। গোলাপগঞ্জে অনেক গৌরবময় ইতিহাস ও ঐতিহ্য রয়েছে। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন নতুন কমিটির মাধ্যমেই ব্রিটেনে গোলাপগঞ্জের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি নতুনদের কাছে তুলে ধরতে সব ধরনের সহযোগিতা করা হবে। অনুষ্ঠানের শেষে মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে গান পরিবেশন করেন বিলেতের খ্যাতনামা সঙ্গীত শিল্পীগণ। অনুষ্ঠানটি লাইভ সম্প্রচার করেন রিয়েল সিলেটের এডমিন আলী রেজা ও হাওয়া টিভির এডমিন লিটন।