পরীক্ষামূলক যাত্রী নিয়ে আমিরাতের উদ্দেশ্যে ফ্লাইট হলো

লুৎফুর রহমান লুৎফুর রহমান

সম্পাদক ও সিইও, বায়ান্ন টিভি

প্রকাশিত: ৯:০২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০২১ 1,222 views
শেয়ার করুন

 

 

 

দীর্ঘ প্রতিক্ষার পর আজ বুধবার (২২ সেপ্টেম্বর) পরীক্ষামূলকভাবে ৪৬ জন যাত্রী নিয়ে আমিরাতের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছে এমিরেটস এয়ারলাইন্স। বিমানবন্দরে করোনা র‌্যাপিট টেস্ট করে এসব যাত্রীদের দুবাই পাঠাচ্ছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭ টায় এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশ্যে রওনা করা যাত্রীদের বিষয়টি নিশ্চিত করে বেবিচক।

বিমানবন্দরের স্বাস্থ্য কর্মকর্তা ডা.শাহরিয়ার সাজ্জাদ জানান, ল্যাব স্থাপনের প্রাথমিক কাজ সম্পন্ন আজ পরীক্ষামূলক ভাবে ৪৬ জন যাত্রী পাঠানো হচ্ছে। আমিরাতের শর্ত অনুযায়ী যাত্রীদের ভ্রমণের ৬ ঘন্টা পূর্বে একটি র‌্যাপিট পিসিআর পরীক্ষা করা হবে। সেখানে তাদের পূনরায় পিসিআর পরীক্ষা করবে। ঢাকা ও দুবাইয়ের ফলাফল এক হলে যাত্রীরা আমিরাতে প্রবেশের অনুমতি পাবে। অন্যথায় আমিরাত তাদের কভিড-১৯ এর নীতিমালা অনুসরণ করবে। যাত্রীদের আমিরাতে প্রবেশের অনুমতি পেলে বিমানবন্দরে আনুষ্ঠানিকভাবে পিসিআর ল্যাব স্থাপন করা হবে।

বেবিচক সূত্র জানায়, যাত্রীদের সন্ধ্যায় এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইট ধরে রওনা হয়েছে। এই যাত্রীদের বিমানবন্দরে কোন সমস্যা না হলে বা আমিরাত তাদের প্রবেশের অনুমতি দিলে তবেই ঢাকা-দুবাই নিয়মিত যাত্রী পরিবহন শুরু হবে।

উল্লেখ্য, গত ৩০ আগস্ট মহামারি করোনার প্রভাবে বন্ধ থাকা বিমান চলাচলের ওপর নিষেধাজ্ঞা তুলে নেয় সংযুক্ত আরব আমিরাত।