শান্তিগঞ্জের দেবগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, আহত ৩২

আমিনুল হক আমিনুল হক

বায়ান্ন টিভি

প্রকাশিত: ১:৩৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০২১ 930 views
শেয়ার করুন

সুনামগঞ্জ জেলার শান্তিগঞ্জ উপজেলার জয়কলস ইউনিয়নের দেবগ্রাম এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে সিলেট থেকে ছেড়ে আসা দিরাইগামী যাত্রীবাহি গেইটলক বাস খাদে পড়ে ৩২ জন আহত। বাসটিতে ৩৬ জন যাত্রী সহ মোট ৩৮ জন ছিলেন।

রবিবার সকাল সিলেট থেকে ৯টায় ছেড়ে আসা দিরাইগামী বাস ১০ টার দিকে দেবগ্রাম মোড়ে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে। স্থানীয়দের সহযোগিতায় বাসে থাকা যাত্রীরা বের হতে সক্ষম হন। এসময় বাসে থাকা ৩২ জন যাত্রী আহত হন। কয়েকজন যাত্রীর অবস্থা গুরুতর হওয়ায় উন্নত চিকিৎসার জন্য সিলেট ও সুনামগঞ্জ হাসপাতালে পাঠানো হয়। এছাড়া বাকীদের স্থানীয় নোয়াখালী বাজারে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

বাসে থাকা যাত্রী জানান, বাসটিতে সকল যাত্রী বসে ছিলাম। সিলেট থেকে ছেড়ে আসার পর কোন যাত্রী নামেননি। দেবগ্রাম মোড়ে আসার পর হটাৎ করে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পরে যায়।

প্রত্যক্ষদর্শী মোহন মিয়া জানান, বিপরীত দিক থেকে আসা একটি অটোরিক্সা সামনে এলে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। স্থানীয়দের সহযোগিতায় বাস থেকে সকল যাত্রী বের হয়ে আসলেও অনেক হতাহত হয়েছেন। কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

শান্তিগঞ্জ উপজেলা মটরশ্রমিকলীগ সভাপতি আব্দুল আওয়াল বলেন, এক্সিডেন্টের খবর শুনেই আমি ঘটনাস্থলে উপস্থিত হই। বাসটিতে থাকা সকল যাত্রীদের স্থানীয়দের নিয়ে বের করতে সক্ষম হই। এসব দূর্ঘটনা এড়াতে হলে মেইনরোডে অটোরিক্সা চলাচল বন্ধ করতে হবে।

শান্তিগঞ্জ ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা লিয়াকত আলী জানান, দূর্ঘটনার খবর পেয়ে আমি সাথে সাথে ঘটনাস্থলে এসেছি। আমাদের তল্লাশি টিম পানির নিচে তল্লাশি চালিয়ে কিছুই পায়নি। বাস তোলার পর কোন খবর পাওয়া গেল জানানো হবে।

এদিকে দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে শান্তিগঞ্জ থানার ওসি কাজী মোক্তাদির হোসেন বলেন, বাস খাদে পরে অনেকেই আহত হয়েছেন। বিষয়টি শোনার সাথে সাথে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। যাত্রী ও বাস উদ্ধার কার্যক্রম চলছে। যান চলাচল স্বাভাবিক রয়েছে।