এনআরবি ব্যাংকের ইসলামী শাখা উদ্বোধন

লুৎফুর রহমান লুৎফুর রহমান

সম্পাদক ও সিইও, বায়ান্ন টিভি

প্রকাশিত: ২:০৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০২১ 571 views
শেয়ার করুন

 

প্রচলিত ব্যাংকিংয়ের পাশাপাশি ইসলামী ব্যাংকিং কার্যক্রম শুরু করেছে বেসরকারি এনআরবি ব্যাংক। বৃহস্পতিবার ব্যাংকটি প্রথমবারের মতো রাজধানীর গুলশানে প্রধান কার্যালয় ও ইসলামী ব্যাংকিং শাখা উদ্বোধন করেন ব্যাংকটির উদ্যোক্তা চেয়ারম্যান মাহতাবুর রহমান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন পদ্মা ব্যাংকের চেয়ারম্যান চৌধুরী নাফিজ সরাফাত, এনসিসি ব্যাংকের সাবেক ভাইস চেয়ারম্যান মাঈন উদ্দিন মোনেম, শাহজালাল ইসলামী ব্যাংকের পরিচালক মোহাম্মেদ ইউনুস, এনআরবি ব্যাংকের ভাইস চেয়ারম্যান টাতেয়ামা কবির ও মোহাম্মদ জামিল ইকবাল, পরিচালক বায়জুন এন চৌধুরী, শরিয়াহ বোর্ডের চেয়ারম্যান প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন এনআরবি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মামুন মাহমুদ শাহ। তিনি বলেন, চতুর্থ প্রজন্মের এই ব্যাংক চালুর পর গত ৭ বছরে ৪৭টি শাখা ও ৪টি উপশাখা চালু করা হয়েছে। এর মধ্য দিয়ে আমরা ব্যাংকিং সেবা গ্রাহকের দোরগোড়ায় নিয়ে যাওয়ার চেষ্টা করছি।

উদ্বোধনী অনুষ্ঠানে মাহতাবুর রহমান বলেন, আমাদের ইসলামী ব্যাংকিং কার্যক্রমের যাত্রা শুরুর বিষয়ে আমি পরিচিত কয়েকজনকে ফোন করেছিলাম। উনারা আল্লাহর রহমতে ব্যাপক সাড়া দিয়েছেন। বেলা সাড়ে ১২টার মধ্যে প্রায় ২০০ কোটি টাকা আমানত সংগ্রহ হয়েছে। আমরা দেশের সব জায়গায় ইসলামী ব্যাংকিং শাখা চালু করবো। চেষ্টা করবো পুরো ইসলামী ব্যাংকিং করতে। গ্রাহকদের টাকার নিরাপত্তা দিতে ব্যাংকের কঠোর ব্যবস্থাপনা হাতে নিতে হবে।

এনআরবি ব্যাংকের চেয়ারম্যান আরও বলেন, ব্যাংকিং করে মুনাফা করা ইসলামী ব্যাংকের উদ্দেশ্য নয়। আমাদের অনেক দায়িত্ব ও কর্তব্যও রয়েছে। মহামারি করোনার সময় ব্যাংকের সিএসআর তহবিল থেকে বিভিন্ন সময় গরিব-দুঃখী মানুষের পাশে দাঁড়িয়েছি। সাধ্যমতো সহযোগিতা করেছি। শুধু ব্যবসা নয়, আমাদের সামাজিক দায়িত্ব ও কর্তব্য রয়েছে, সেই অনুযায়ী আমাদের ইসলামী ব্যাংকিং উইন্ডো পরিচালনা করবো ইনশাল্লাহ।