পুলিশ নিউজ হবে পজিটিভ বাংলাদেশের প্রতিচ্ছবি: আইজিপি

প্রকাশিত: ২:২৯ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২, ২০২১ 271 views
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ (আইজিপি) ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) বলেছেন, পুলিশ নিউজ হবে পজিটিভ বাংলাদেশের প্রতিচ্ছবি। দেশের সামগ্রিক উন্নয়ন, অর্জন ও অগ্রগতির খবরাখবর তুলে ধরা হবে এখানে।

 

রাজধানীতে পুলিশ হেডকোয়ার্টার্সে ১ সেপ্টেম্বর (বুধবার) বাংলাদেশ পুলিশের নিজস্ব সংবাদভিত্তিক অনলাইন পোর্টাল পুলিশ নিউজ-এর উদ্বোধনী অনুষ্ঠানে আইজিপি ড. বেনজীর আহমেদ এ কথা বলেন।

 

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রত্যাশিত ‘জনতার পুলিশ’ এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রবর্তিত ভিশন-২০৪১ পূরণের মাধ্যমে উন্নত বাংলাদেশের উপযোগী করে বাংলাদেশ পুলিশকে বিনির্মাণের উদ্দেশ্যে ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) মহোদয়ের ঐকান্তিক উদ্যোগে ‘জনতার সাথে প্রগতির পথে’স্লোগানে যাত্রা শুরু করেছে বাংলাদেশ পুলিশের নিজস্ব সংবাদভিত্তিক অনলাইন নিউজ পোর্টাল ‘পুলিশ নিউজ’।

 

 

উদ্বোধনী অনুষ্ঠানে আইজিপি বেনজীর আহমেদ আরও বলেন, বিভিন্ন সংবাদমাধ্যমের সাংবাদিকেরা এই ওয়েবসাইট থেকে পুলিশের কার্যক্রম-সংক্রান্ত সংবাদ সংগ্রহ করতে পারবেন। তিনি আরও বলেন, পুলিশ নিউজ মূলধারার সংবাদমাধ্যমের মতো জাতীয় ও আন্তর্জাতিক খবরও পরিবেশন করবে।

 

 

‘জনতার সাথে প্রগতির পথে’ স্লোগানে চালু হয়েছে Police News

অনুষ্ঠানে পুলিশ সদর দপ্তরের কর্মকর্তারা, বিভিন্ন জেলার পুলিশ সুপাররাসহ পুলিশের বিভিন্ন ইউনিটের কর্মকর্তারা সরাসরি ও ভার্চ্যুয়ালি যোগ দেন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন দেশের বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকেরা।

 

সরকারি বিদ্যমান নীতির সঙ্গে সামঞ্জস্য রেখে জনগণের কল্যাণকর সংবাদগুলো প্রচার করা,বাংলাদেশ পুলিশের সামগ্রিক কর্মকাণ্ড পুলিশ নিউজের মাধ্যমে তুলে ধরা, প্রোঅ্যাকটিভ পুলিশিংয়ের জন্য প্রয়োজনীয় সংবাদগুলো গুরুত্বের সঙ্গে প্রচার করা, সাধারণ মানুষের জীবনঘনিষ্ঠ সমস্যা এবং সেগুলোর জুতসই সমাধানের কথা তুলে ধরা, বাংলাদেশে অপরাধসংক্রান্ত সংবাদের অন্যতম প্রধান নিউজ সাইট হিসেবে পরিণত করা এবং সাংবাদিকেরা যাতে সহজে সংবাদ সংগ্রহ করতে পারেন, সে জন্য সুনির্দিষ্ট ও বিশ্বাসযোগ্য একটি প্ল্যাটফর্ম হিসেবে তৈরি করাসহ

বাংলাদেশ পুলিশ কর্তৃক পরিচালিত এই নিউজ পোর্টালের জন্য সুনির্দিষ্ট কিছু লক্ষ্য ও উদ্দেশ্য নির্ধারণ করা হয়েছে।

পুলিশ নিউজ মূলত চারটি প্রধান উৎস থেকে সংবাদ সংগ্রহ করবে:

১. পুলিশের সংশ্লিষ্ট ইউনিট: পুলিশ নিউজের পক্ষ থেকে পুলিশের সংশ্লিষ্ট ইউনিটগুলোর সঙ্গে যোগাযোগ করে ‘নিউজ ভ্যালু’ আছে, এমন সব সংবাদ তুলে আনা হবে।

২. বাংলাদেশের স্থানীয় গণমাধ্যমের সংবাদ: সাংবাদিকতার নীতি মেনে যথাযথ তথ্যসূত্র উল্লেখের মাধ্যমে পুলিশ নিউজের নীতির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ—এমন সংবাদগুলো পুলিশ নিউজ প্রচার করবে। এ ক্ষেত্রে উল্লেখ্য, পুলিশ নিউজ যেসব স্থানীয় গণমাধ্যম থেকে সংবাদ সংগ্রহ করবে, ওই সব গণমাধ্যম চাইলে যথাযথভাবে তথ্যসূত্র উল্লেখ করে বিনা মূল্যে পুলিশ নিউজের সংবাদ ব্যবহার করতে পারবে।

৩. আন্তর্জাতিক গণমাধ্যমের সংবাদ: পুলিশ নিউজ বিশ্বের উল্লেখযোগ্য বিভিন্ন সংবাদ সংস্থা ও গণমাধ্যমের সংবাদগুলো প্রচার করবে।

৪. রিপোর্টিং: পুলিশ নিউজের জন্য একটি নির্ধারিত রিপোর্টার্স টিম থাকবে। পুলিশ নিউজের সম্পাদকের অভিপ্রায় অনুযায়ী তাঁরা বিভিন্ন বিষয়ে প্রতিবেদন তৈরি করবেন।

http://news.police.gov.bd এই ঠিকানায় ব্রাউজ করে সহজেই পুলিশ নিউজ খুঁজে পাওয়া যাবে। পুলিশ নিউজের জন্য নিজস্ব অ্যাপ তৈরির কাজ অব্যাহত রয়েছে। পুলিশ নিউজের সাইটে আধুনিক নিউজ মিডিয়ার সব বিষয় সংযুক্ত করার কাজও চলমান। এ ছাড়া Police News নামে ফেসবুক পেজ, ইউটিউব চ্যানেল ও টুইটার অ্যাকাউন্ট রয়েছে।