বিমান বন্দরে র‍্যাপিড পিসিআর ল্যাব স্থাপন করার আহবানে সিলেটে মানববন্ধন

আমিনুল হক আমিনুল হক

বায়ান্ন টিভি

প্রকাশিত: ১১:৪১ অপরাহ্ণ, আগস্ট ২২, ২০২১ 918 views
শেয়ার করুন
সংযুক্ত আরব আমিরাত থেকে দেশে ছুটিতে আসা প্রবাসীরা ফ্লাইট বন্ধ থাকার কারণে কর্মস্থলে ফিরতে পারছেন না। অনেকের ছুটির সময় শেষ হয়ে গেছে আবার অনেকের শেষ হয়েছে ভিসার মেয়াদ। বাংলাদেশ ছাড়া দক্ষিণ এশিয়ার অন্য ৪টি দেশ ভারত, পাকিস্তান, নেপাল ও শ্রীলংকায় আটকে পড়া সংযুক্ত আরব আমিরাত প্রবাসীদের শর্ত সাপেক্ষে প্রবেশ করার অনুমতি দিয়েছে আমিরাত সরকার।
 
আমিরাত ফিরতে হলে করোনা টেস্ট করার পরে বিমানে উঠার তিন থেকে চার ঘন্টা আগে র‌্যাপিড পিসিআর টেস্ট করতে হবে। দুবাই সরকারের সেই নির্দেশনা মতে এশিয়ার ৪টি দেশ তাদের সব কয়টা এয়ারপোর্টে র‌্যাপিড পিসিআর টেস্ট এর ল্যাব স্থাপন করতে সক্ষম হয়েছে এবং প্রবাসীরা দুবাইতে প্রবেশ করতে পারছে।
 
প্রবাসীরা বাঁচলে বাংলাদেশ বাঁচবে’ এই স্লোগান সামনে রেখে সিলেট ওসামানী আন্তর্জাতিক বিমান বন্দর সহ দেশের ২টি আন্তর্জাতিক বিমান বন্দরে র‌্যাপিড পিসিআর টেস্ট স্থাপনে প্রবাসীবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করে আটকেপড়া সংযুক্ত আরব আমিরাতের সিলেট বিভাগীয় প্রবাসীদের পক্ষ থেকে ও বাংলাদেশ প্রবাসী কল্যাণ পরিষদ এবং আটকে পড়া সংযুক্ত আরব আমিরাতের সিলেটের প্রবাসী গ্রুপের আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
 
রবিবার (২২ আগস্ট) দুপুর ১২টায় নগরীর স্থানীয় কোর্ট পয়েন্টে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
 
বাংলাদেশ প্রবাসী কল্যাণ পরিষদের যুগ্ম আহ্বায়ক গোলাম মস্তফা আহমদের সভাপতিত্বে ও জগলু আহমদের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ প্রবাসী কল্যাণ পরিষদের চেয়ারম্যান আহমেদ রিয়াজ, বিশেষ অতিথির বক্তব্য রাখেন মিঠু আহমেদ, আনোয়ারুল ইসলাম, আবু সুফিয়ান, ফখরুল ইসলাম, তারেক আহমদ, লায়েক আহমদ, কাওছার আহমদ, রেজওয়ান আহমদ, লিটন আহমদ, রাসেল আহমদ প্রমুখ।
 
এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, জয়নাল আহমদ, বেলাল আহমদ, মুতাহির আহমদ, রেজওয়ান আহমদ, কয়েস আহমদ, আমির উদ্দিন, আব্দুল বাছিত, ফয়েজ আহমদ, ফয়রাস মিয়া, আরশাদ রহমান সহ বিপুল সংখ্যক আটকে পড়া প্রবাসীরা উপস্থিত ছিলেন।
 
মানববন্ধনে বক্তারা আরো বলেন, আমরা সিলেট বিভাগীয় আরব আমিরাতে বিপদগ্রস্থ আটকে পড়া প্রবাসীদের মূল দাবী দুবাইয়ের সাথে বাংলাদেশের সরাসরি ফ্লাইট চালু, কুটনৈতিক তৎপরতা বাড়ানো এবং সিলেট ওসমানাী আন্তর্জাতিক বিমান বন্দর সহ বাকী দুইটি বিমান বন্দরে র‌্যাপিড পিসিআর ল্যাব স্থাপন করে আটকে পড়া প্রবাসীদের দুবাই প্রবেশ করার জন্য বাস্তবমূখী সিদ্ধান্ত গ্রহণে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা আটকে পড়া সকল প্রবাসীদের মা হিসেবে সন্তানদের দুবাইতে প্রবেশের ব্যবস্থা করার জন্য অনুরোধ জানান।