লন্ডনে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন

এম এ জামান এম এ জামান

বায়ান্ন টিভি

প্রকাশিত: ৭:০৯ পূর্বাহ্ণ, আগস্ট ২, ২০২১ 892 views
শেয়ার করুন

গত ২৯ জুলাই শুক্রবার লন্ডনের ক্যানারি ওয়ার্ফের মালবারি প্লেসে অনুষ্ঠিত হয়ে গেল গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উৎসব। লন্ডন বারা অব টাওয়ার হ্যামলেটস এর স্পিকার কাউন্সিলার মোহাম্মদ আহবাব হোসেনের উদ্যোগে আয়োজিত এই উৎসব শুরু  হয় বিকেল ৪ টায়।

লন্ডনের লকডাউন উত্তর এই সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে স্পিকারের আমন্ত্রণে হাজির হন বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।
বাংলাদেশের গণ্ডি পেরিয়ে ভিনদেশে আয়োজিত প্রথম এই সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে লাল সবুজের সাজে সেজে উপস্থিত হয়েছিল নারী, শিশু সহ  বিভিন্ন বয়সের মানুষ। টাউন হল হয়ে উঠেছিল এক খন্ড বাংলাদেশ।
সম্মিলিতভাবে দুই দেশের জাতীয় সঙ্গীত গেয়ে অনুষ্ঠানের শুভ সুচনা করেন স্পিকার কাউন্সিলার মোহাম্মদ আহবাব হোসেন। এরপর শুরু  হয় পারস্পরিক কোশল বিনিময় ও খোশ গল্প।

বিকেল ৫ টায় আনুষ্ঠানিক বক্তব্য রাখেন স্পিকার মোহাম্মদ আহবাব হোসেন। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের মেয়র জন বিগস, জিএলএ মেম্বার উমেশ দেসাই, কাউন্সিলর সাবিনা আক্তার, কাউন্সিলার পিটার গোল্ড, ডেপুটি মেয়র সিরাজুল ইসলাম, রেচেল ব্লেক এনটিভি ইউরোপের সিইও সাবরিনা হোসেইন, শেখ আলীউর রহমান, মনসুর আহমেদ (ফ্লিম মেকার) রবার্ট, স্পিকারের কনসর্ট সোনাহর আলী রিংকু ও আবদুল লতিফ নিজাম সহ অন্যান্য কাউন্সিলার ও রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।
অনুষ্ঠানে খোলা আকাশের নীচে কবিতা আবৃত্তি করেন শাহীন আহমদ ও স্মৃতি আজাদ, দেশের গান ও নৃত্য প্রদর্শন করেন উদীচী শিল্পী গোষ্ঠীর  সদস্য বৃন্দ। অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলো লন্ডন টি এক্সচেঞ্জ এবং ট্রিলজি প্রপার্টি।