সিলেটের বিয়ানীবাজারে মানবিক কাজ

লুৎফুর রহমান লুৎফুর রহমান

সম্পাদক ও সিইও, বায়ান্ন টিভি

প্রকাশিত: ৫:১৩ অপরাহ্ণ, জুলাই ১৯, ২০২১ 532 views
শেয়ার করুন

বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রর্দুভাবের কারনে দেশে করোনা মহামারী আকার ধারণ করেছে। বাংলাদেশ সরকার করোনার বিস্তার রোধকল্পে বিধিনিষেধ আরোপের ফলে কর্মহীন অসহায় মানুষের মাঝে সিলেটের রোটারি ক্লাব অব বিয়ানীবাজার এর ব্যবস্থাপনায় (২য় ধাপে) ও আলহাজ্ব বাজিদুর রহমান এন্ড সন্স কল্যাণ ট্রাষ্টের অর্থায়নে সুপাতলা গ্রামের প্রায় ৫০ পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী ঈদ উপহার বিতরণ করা হয়।

আজ সোমবার (১৯ জুলাই) দুপুরে রোটারী ক্লাব অব বিয়ানীবাজার এর সভাপতি রোটারিয়ান মোঃ আব্দুল মতিনের সভাপতিত্বে পিপি রোটারিয়ান কামাল হোসেন এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিয়ানীবাজার উপজেলা পরিষদ এর ভাইস চেয়ারম্যান মোহাম্মদ জামাল হোসেন।

বক্তব্য রাখেন কল্যাণ ট্রাষ্টের সদস্য সচিব সমাজ সেবক আমান উদ্দিন, সমাজসেবক মোঃ আব্দুল হান্নান, রোটারিয়ান ডাঃ আবু ইসহাক আজাদ, রোটারিয়ান দেলওয়ার হোসেন, রোটারিয়ান আলাল উদ্দীন, ক্লাব টেজারার রোটারীয়ান জানে আলম, রোটারিয়ান জামিল হোসেন, জাহিদুর রহমান প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ জামাল হোসেন বলেন, সরকারের পাশাপাশি বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে। যা নিঃসন্দেহে প্রশংসার দাবীদার।

বিশেষ করে প্রবাসীরা নানা প্রতিকূলতার মধ্যে থেকেও দেশে মানুষের জন্য কাজ করে যাচ্ছেন এজন্য আমি তাদেরকে সাধুবাদ জানাই। এ সময় তিনি বিশেষ করে বাজিদুর রহমান এন্ড সন্স কল্যাণ ট্রাষ্ট এর সভাপতি যুক্তরাজ্যে প্রবাসী আলহাজ্ব বাজিদুর রহমান ও রোটারি ক্লাব অব বিয়ানীবাজার এর ভূয়সী প্রশংসা করেন। তিনি তাঁর বক্তব্যে আরও বলেন রোটারি ক্লাব একটি সামাজিক সংগঠন। এ সংগঠনটি দীর্ঘ দিন থেকে বিভিন্নভাবে সমাজের সুবিধা বঞ্চিত, অবহেলিত জনগোষ্ঠীর জন্য কাজ করে যাচ্ছে। তাদের কর্মযজ্ঞ দেখে সত্যিই অনুভূত। তিনি বলেন, সরকারের নির্দেশনা ও স্বাস্থ্য বিধি মেনে সবাই ঘরে থাকুন। জীবন নিরাপদ রাখুন।

সভাপতির সমাপনী বক্তব্যে রোটারিয়ান মোঃ আব্দুল মতিন বলেন, বিভিন্ন ভাবে রোটারী ক্লাব বিয়ানীবাজার আর্তমানবতার সেবায় কাজ করে যাচ্ছে। তিনি সংশ্লিষ্ট সকলে ধন্যবাদ জানান এবং সমাজের অসহায় দরিদ্র মানুষের কল্যাণে রোটারি ক্লাব পাশে আছে আগামীতে এ রকম কার্যক্রম চলমান থাকবে।